Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হালান্ডের রেকর্ডের রাত, পিএসজির ত্রাণকর্তা এমবাপে

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২৩ ১০:৩২

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে লাইপজিগের কাছে ২-০ গোলের ব্যবধানে পিছিয়ে ছিল চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তবে দ্বিতীয়ার্ধে আর্লিং হালান্ডের রেকর্ড গড়া গোলে ম্যাচে ফেরে সিটি। এরপর ফিল ফোডেন আর হুলিয়ান আলভারেজও গোল পেলে ঘরের মাঠে জয় তুলে নেয় সিটিজেনরা। অন্যদিকে ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৯৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থাকা প্যারিস সেইন্ট জার্মেইকে সমতাসূচক গোল এনে দেন কিলিয়ান এমবাপে। এতেই ঘরের মাঠে হার এড়ায় প্যারিসিয়ানরা।

মঙ্গলবার রাতে ইত্তেহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আরবি লাইপজিগকে ৩-২ গোলে হারিয়েছে পেপ গার্দিয়াওলার দল। ৫৪ মিনিটে দলকে খেলায় ফিরিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ৪০তম গোল করেন হালান্ড। মাত্র ৩৫ ম্যাচে এই অর্জন সবচেয়ে দ্রুততম। ৭০ মিনিটে ফোডেন, আর ৮৭ মিনিটে জয়সূচক গোল করেন আলভারেজ।

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট রাউন্ড আগেই নিশ্চিত হলেও মাঝের বিরতিতে গার্দিওয়ালার চেহারায় ছিল প্রবল হতাশা। বিরতির পর ম্যাচে ফিরতে দেরি করেনি সিটিজেনরা। ৫৪ মিনিটে ডান প্রান্ত থেকে বল পেয়ে তীব্র গতিতে বক্সে ঢুকে বাম পায়ের টোকায় জালে জড়িয়ে এই প্রতিযোগিতায় ৪০তম গোল করে উল্লাসে মাতেন হালান্ড।

এদিকে, ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডের কাছে হারতে বসেছিল প্যারিস সেইন্ট জার্মেই। নিশ্চিত হার থেকে একদম অন্তিম মুহূর্তে দলকে উদ্ধার করলেন কিলিয়ান এমবাপে। কোন রকমে এক পয়েন্ট পেয়েছে পিএসজি।

মঙ্গলবার রাতে প্যারিসে পিএসজি-নিউক্যাসল ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। খেলার নির্ধারিত সময় পর্যন্ত আলেক্সান্ডার ইসাকের দেওয়া গোলে এগিয়ে ছিলো পিএসজি। যোগ করা সময়ের ৮ম মিনিটে গিয়ে একটি বিতর্কিত পেনাল্টি পায় পিএসজি। যা থেকে দলকে উদ্ধার করেন ফ্রান্স তারকা।

যোগ করা সময়ের পঞ্চম মিনিটে নিউ ক্যাসলের বক্সের ভেতর হ্যান্ডবলের আবেদন করে পিএসজি। ওউসমান দেম্বেলের মারা বল প্রতিপক্ষের ডিফেন্ডারের গায়ে লেগে তারপর হাত স্পর্শ করে। রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দিলে প্রতিবাদ করেন নিউ ক্যাসলের খেলোয়াড়রা। তৈরি হয় চরম বিতর্ক। তবে এমবাপে কোন ভুল করেননি। মাপা শটে পিএসজিকে এনে দেন পয়েন্ট। খেলা শেষেও দুই দলের খেলোয়াড়দের মধ্যে থাকে উত্তেজনা।

সারাবাংলা/এসএস

আর্লিং হলান্ড উয়েফা চ্যাম্পিয়নস লিগ পিএসজি বনাম নিউক্যাসল ইউনাইটেড ম্যানচেস্টার সিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর