Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিউইদের ৩৩২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২৩ ১২:৪৯

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি, সেই সঙ্গে মুশফিকুর রহিম এবং মেহেদি হাসান মিরাজের অর্ধশতক। তাতেই ভর করে বাংলাদেশের পুঁজি ৩৩৮। আর নিউজিল্যান্ডের সামনে বাংলাদেশ ছুঁড়ে দিল ৩৩২ রানের লক্ষ্য।

সিলেট টেস্টের তৃতীয় দিনেই অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে নিয়ন্ত্রণে যায় বাংলাদেশ। চতুর্থ দিন এসে আর ইনিংস বড় করতে পারেননি টাইগার অধিনায়ক। দিনের দ্বিতীয় ওভারেই ফেরেন তিনি। এরপর একে একে মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন এবং নুরুল হাসান সোহানের উইকেটও হারায় বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ২৬ ওভারে বাংলাদেশ যোগ করতে পারে মাত্র ৯৬ রান। আর তাতেই টাইগারদের লিড ছাড়ায় ৩০০।

তবে মধ্যাহ্ন বিরতির পর ফিরেই বিপদে পড়ে বাংলাদেশ। দ্বিতীয় সেশনে ১০ বলের মধ্যে জোড়া উইকেট পড়েছে। লাঞ্চের পর দ্বিতীয় ওভারে ইশ সোধি ৪ রানে নাঈম হাসানকে টম ল্যাথামের ক্যাচ বানান। পরের ওভারে এজাজ প্যাটেলের শিকার হন নতুন ব্যাটার তাইজুল ইসলাম। শূন্য করে হেনরি নিকলসের ক্যাচ হন তিনি। ৩১২ রানে ৯ উইকেট হারালো বাংলাদেশ। শরিফুল ইসলামের সঙ্গে শেষ জুটিতে লিড বাড়ানোর পথে ৭৬ বলে ফিফটি করেন মিরাজ। দুই বল পরই অলআউট হয় বাংলাদেশ। ৩৩৮ রানে তাদের গুটিয়ে দেয় নিউজিল্যান্ড। মিরাজ ৫০ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

সারাবাংলা/এসএস

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর