Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রোয়েশিয়া-স্পেন-ইতালি ইউরো ২০২৪’র মৃত্যুকূপে

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২৩ ০০:৩৯

আগামী ২০২৪ সালের জুনে জার্মানিতে বসতে যাচ্ছে ইউরোর এবারের আসর। ইতোমধ্যেই অধিকাংশ দলই নির্ধারিত হয়ে গেছে। ২৪টি দল নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের ইউরোর ২১টি দল ইতোমধ্যেই নির্ধারিত হয়েছে। প্লে অফ থেকে উঠে আসবে আরও তিনটি দল। শনিবার (২ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল ইউরোর এবারের আসরের ড্র। যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালির সঙ্গে একই গ্রুপে আছে স্পেন ও ক্রোয়েশিয়া। ইতোমধ্যেই এই গ্রুপকে বলা হচ্ছে মৃত্যুকূপ।

বিজ্ঞাপন

ইউরোর ড্র’তে ২৪টি দলকে মোট চারটি পটে ভাগ করা হয়েছিল। প্রতিটি পটে ছিল ছয়টি করে দল। যার মধ্যে পট- ১’এ ছিল জার্মানি, পর্তুগাল, ফ্রান্স, স্পেন, বেলজিয়াম ও ইংল্যান্ড। পট-২’এ ছিল হাঙ্গেরি, তুরস্ক, রোমানিয়া, ডেনমার্ক, আলবানিয়া ও অস্ট্রিয়া। পট-৩’এ ছিল নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, ক্রোয়েশিয়া, স্লোভেনিয়া, স্লোভাকিয়া ও চেক প্রজাতন্ত্র। পট-৪’এ ছিল ইতালি, সার্বিয়া, সুইৎজ়ারল্যান্ড, প্লে অফ জয়ী ‘এ’, প্লে অফ জয়ী ‘বি’ ও প্লে অফ জয়ী ‘সি’। একটি পটের ছয়টি দেশকে ছয়টি আলাদা গ্রুপে ভাগ করা হয়েছে। আয়োজক দেশ হওয়ায় গ্রুপ এ’তে জায়গা করে নিয়েছে জার্মানি। উদ্বোধনী ম্যাচে জার্মানির মুখোমুখি স্কটল্যান্ড।

বিজ্ঞাপন

২০২০ ইউরোর রানার্সআপ ইংল্যান্ড পেয়েছে ডেনমার্ক, স্লোভেনিয়া ও সার্বিয়াকে। ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের গ্রুপ প্রতিপক্ষ তুরস্ক, চেকিয়া ও প্লে–অফের একটি দল।

এক নজরে আসন্ন ইউরোর গ্রুপগুলো

গ্রুপ এ- জার্মানি, হাঙ্গেরি, স্কটল্যান্ড, সুইৎজ়ারল্যান্ড

গ্রুপ বি- স্পেন, আলবানিয়া, ক্রোয়েশিয়া, ইতালি

গ্রুপ সি- ইংল্যান্ড, ডেনমার্ক, স্লোভেনিয়া, সার্বিয়া

গ্রুপ ডি- ফ্রান্স, অস্ট্রিয়া, নেদারল্যান্ডস, প্লে অফ জয়ী ‘এ’

গ্রুপ ই- বেলজিয়াম, রোমানিয়া, স্লোভাকিয়া, প্লে অফ জয়ী ‘বি’

গ্রুপ এফ- পর্তুগাল, তুরস্ক, চেক প্রজাতন্ত্র, প্লে অফ জয়ী ‘সি’

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ ইউরো ড্র

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর