Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রানাডাকে হারিয়ে শীর্ষে ফিরল রিয়াল

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২৩ ০১:৪৩

দুর্দান্ত ফর্ম অব্যহত রেখে এবার লা লিগার শীর্ষস্থান দখল করে নিল রিয়াল মাদ্রিদ। নভেম্বরে লিগে রায়ো ভায়োকানোর বিপক্ষে ড্র করে শেষবার পয়েন্ট হারিয়েছিল রিয়াল। এরপর টানা পাঁচ ম্যাচে জয়ের দেখা পেল কার্লো আনচেলোত্তি। শনিবার (২ ডিসেম্বর) সান্তিয়াগো বার্নাব্যুতে গ্রানাডাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে তারা। রিয়ালের হয়ে গোল দুটি করে যথাক্রমে ব্রাহিম দিয়াজ এবং রদ্রিগো।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক রিয়াল মাদ্রিদ। ফলাফলও এলো হাতেনাতে। ম্যাচের ২৬তম মিনিটের মাথায় গ্রানাডার জমাট বাধা রক্ষণ ভাঙলেন টনি ক্রুস। তার রক্ষণচেরা এক পাস থেকে বল  পেয়ে জালে জড়ালেন ব্রাহিম দিয়াজ। আর রিয়াল মাদ্রিদ এগিয়ে গেল ১-০ গোলের ব্যবধানে। এরপর প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি লস ব্ল্যাঙ্কোসরা।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই রাইট ব্যাট এবং দলের অধিনায়ক দানি কার্ভাহালের বদলি হিসেবে মাঠে নামানো হয় লুকাস ভাস্কেজকে। এদিকে বিরতির পর মাঠে ফিরেই গোলের দেখা পায় রিয়াল। ৫৭তম মিনিটে বাঁ দিক থেকে ফারল্যান্ড মেন্ডির বাড়ানো পাস ধরে ডি বক্সে ঢুকে দারুণ শট নেন জুড বেলিংহাম। তবে তার শট রুখে দেন গ্রানাডার গোলরক্ষক। শট রুখে দিলেও বল বিপদমুক্ত করতে পারেননি তিনি। ফিরতি বল পেয়ে যান রদ্রিগো। আর দারুণ ফর্মে থাকা রদ্রিগো এমন সহজ সুযোগ হাতছাড়া করেননি। দারুণ শটে বল জালে জড়িয়ে রিয়ালের লিড ২-০ করেন।

রিয়ালের হয়ে শেষ পাঁচ ম্যাচে এটি রদ্রিগোর ৭ম গোল। লা লিগায় এটি চলতি মৌসুমে তার ৬ষ্ঠ গোল। এরপর দ্বিতীয়ার্ধে রিয়াল মাদ্রিদ আরও কয়েকটি সুযোগ তৈরি করলেও আর গোলের দেখা পায়নি তারা। অন্যদিকে গ্রানাডাও তৈরি করতে পারেনি তেমন কোনো সুযোগ। এতেই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

এই জয়ে জিরুনাকে গোল ব্যবধানে পেছনে ফেলে লিগের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। লা লিগার ১৫ ম্যাচের মধ্যে এটি রিয়ালের ১২তম জয়। দুটি ড্র আর এক হারে ৩৮ পয়েন্ট রিয়ালের। অন্যদিকে সমান পরিসংখ্যান নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে গ্রানাডা। ১৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তিনে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ১৪ ম্যাচে অ্যাটলেটিকোর সমান ৩১ পয়েন্ট নিয়েও চারে অবস্থান করছে বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

টপ নিউজ রিয়াল মাদ্রিদ বনাম গ্রানাডা লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর