Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাওয়ে ম্যাচের হারের বৃত্ত ভাঙতে না পেরে হতাশ টেন হাগ

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২৩ ১৩:২২

সেরা চারের লড়াইয়ে দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ ছিল ম্যাচটি। সেন্ট জেমস পার্কে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে হতাশা নিয়েই বাড়ি ফিরতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। অ্যান্থনি গর্ডনের একমাত্র গোলে ঘরের মাঠে ইউনাইটেডকে হারিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে নিউক্যাসেল। গুরুত্বপূর্ণ এমন ম্যাচে জয় পেয়ে উচ্ছ্বসিত নিউক্যাসেল কোচ এডি হো। অন্যদিকে অ্যাওয়ে ম্যাচে হারের বৃত্ত থেকে বের না হতে পেরে হতাশ ইউনাইটেড কোচ এরিক টেন হাগ।

বিজ্ঞাপন

কিছুদিন আগে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে অন্তিম মুহূর্তে গোল হজম করে পিএসজির বিপক্ষে জয় থেকে বঞ্চিত হয়েছিল নিউক্যাসেল। সেই হতাশা কাটিয়ে ঘরের মাঠে ইউনাইটেডের মুখোমুখি হয় তারা। প্রথমার্ধে দাপট দেখালেও গোলের দেখা পায়নি নিউক্যাসেল। তাদের মুহুর্মুহু আক্রমণ ভালোভাবেই প্রতিহত করেছে ইউনাইটেড রক্ষণভাগ।

তবে শেষ পর্যন্ত নিউক্যাসেলকে আর আটকে রাখতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে ডেডলক ভাঙ্গেন গর্ডন, জন ট্রিপারের ক্রসে বল জালে জড়ান তিনি। বাকি সময়টায় অনেক চেষ্টা করেও সমতা আনতে পারেনি ইউনাইটেড। ৮৯ মিনিটে হ্যারি ম্যাগুয়ের বল জালে জড়ালেও অফসাইডের কারণে তা বাতিল হয়। শেষ পর্যন্ত গর্ডনের একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে নিউক্যাসেল।

শেষ ১৩ ম্যাচে পয়েন্ট তালিকার সেরা আটে থাকা কোন দলের বিপক্ষেই জয়ের দেখা পায়নি ইউনাইটেড। অ্যাওয়ে ম্যাচে দলের এমন বর্ণহীন অবস্থার কথা স্বীকার করে ইউনাইটেড কোচ টেন হাগ বলছেন, এই জায়গায় উন্নতি না করলে বিপাকে পড়বে দল, ‘এই প্রশ্নটার জন্য অপেক্ষা করছিলাম। ঘরের মাঠেও আমাদের এমন অবস্থা হয়েছিল, আমরা সেটা কাটিয়ে উঠেছি। অ্যাওয়ে ম্যাচের এমন খারাপ পরিস্থিতিও কেটে যাবে। প্রথমার্ধে আমরা ভালো লড়াই করেছি, কোনও গোল হজম করিনি। দ্বিতীয়ার্ধে আসলে সেটা ধরে রাখা সম্ভব হয়নি। এছাড়া আমাদের একটা গোল অফসাইডেও বাতিল হয়েছে। তবে যোগ্য দল হিসেবে নিউক্যাসেলের জয়টা প্রাপ্য ছিল।’

এদিকে জয়ের পর নিউক্যাসেল কোচ এডি জয়ের নায়ক গর্ডনের প্রশংসায় পঞ্চমুখ, ‘ক্লাবে প্রথম দিন থেকেই সে প্যাশনটা দেখিয়ে যাচ্ছে। তার মাঝে সাফল্য পাওয়ার দারুণ ক্ষুধা আছে। প্রতিদিন সে নিজের সেরাটাই দিতে চায়। আজকের ম্যাচের ফলাফল নিয়ে দারুণ খুশি। তবে কিপার পোপের ইনজুরি নিয়ে বেশ চিন্তায় আছি। সে খুব সম্ভবত কাঁধে ভালোই চোট পেয়েছে। তার মতো ফুটবলারকে বড় সময়ের জন্য না পাওয়া দলের জন্য বড় ধাক্কা।’

বিজ্ঞাপন

নিউক্যাসেলের কাছে হেরে ১৪ ম্যাচে ৮ জয় ও ৬ পরাজয়ে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৭ম স্থানে নেমে গেছে ইউনাইটেড। ১৪ ম্যাচে ৮ জয়, ২ ড্র ও ৪ হারে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে নিউক্যাসেল।

সারাবাংলা/এফএম/এসএস

এরিক টেন হ্যাগ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর