Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের তরুণ দল

স্পোর্টস ডেস্ক
৭ ডিসেম্বর ২০২৩ ১১:৪১

টেস্ট সিরিজ শেষ হওয়ার পরেই নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ট্ম লাথামকে অধিনায়ক করে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দলে জায়গা পেয়েছেন অনেক তরুণ ক্রিকেটার, অভিষেক হচ্ছে অনেকের। ফলে বিশ্রাম পেয়েছেন নিয়মিত দলের অনেক সিনিয়র ক্রিকেটারই।

বিশ্বকাপের পরপরই বাংলাদেশে টেস্ট খেলতে এসেছে নিউজিল্যান্ড দল। তাই ঘরের মাঠে ওয়ানডে সিরিজের জন্য সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামে রেখেছে কিউইরা। বিশ্রামে থাকবে কেন উইলিয়ামসন, টিম সাউদি, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ে। ইনজুরির কারণে সিরিজে থাকছেন না মিচেল ব্রেসওয়েল, ম্যাট হেনরি, লকি ফারগুসন, জিমি নিশমের মতো ক্রিকেটাররাও।

বিশ্রাম ও ইনজুরির ভিড়ে দলে জায়গা করে নিয়েছেন বেশ কিছু তরুণ। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছে ২৬ বছর বয়সী অলরাউন্ডার জশ ক্লারসন ও ২২ বছর পেসার উইলি ওরুর্কি। স্কোয়াডে আছেন আদি অশোক, ফিন অ্যালেন ও জ্যাকব ডাফির মতো তরুণরাও।

নিউজিল্যান্ড নির্বাচক স্যাম ওয়েলস জানিয়েছেন, ক্রিকেটারদের বিশ্রামের কথা ভেবেই এমন তরুণ দল ঘোষণা করেছেন তারা, ‘দীর্ঘ একটা বিশ্বকাপের পর ঘরের মাঠে ক্রিকেটারদের পেয়ে আমরা আনন্দিত। সামনে অনেক ক্রিকেট খেলতে হবে, তাই সবার বিশ্রামের ব্যাপারটা মাথায় রেখেই আমরা দল ঘোষণা করেছি। দলের তরুণ ক্রিকেটাররা ঘরোয়া লিগে অনেক ভালো খেলেছেন। তাদের ওপর আমাদের ভরসা আছে।‘

আগামী ১৭ ডিসেম্বর ডানেডিনে শুরু হবে বাংলাদেশ নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ।

নিউজিল্যান্ড স্কোয়াড

টিম লাথাম ( অধিনায়ক), আদি অশোক ( ২য় ও ৩য় ম্যাচ), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লারসন, জ্যাকব ডাফি, জাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকলস, উইল ওরুর্কি, রাচিন রবীন্দ্র, ইশ সোধি ( ১ম ম্যাচ), উইল ইয়ং।

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

সারাবাংলা/এফএম/এসএস

নিউজিল্যান্ড দল ঘোষণা নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ নিউজিল্যান্ড সফর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর