Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টিতে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২৩ ১৪:০৯

বৃষ্টিতে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা  করা হয়েছে। গতকাল রাত থেকেই রাজধানী ঢাকার আকাশে মাঝে মধ্যে ঝিড়িঝিড়ি বৃষ্টি হচ্ছে। যার প্রভাব পড়ল মিরপুর টেস্টে। বৃষ্টির কারণে আজ টেস্টের দ্বিতীয় দিনে একটা বলও মাঠে গড়াতে পারেনি।

আগামীকাল টেস্টের তৃতীয় দিনে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে অর্থাৎ ৯টা ১৫ মিনিটে শুরু হবে খেলা। খেলা শেষ হবে ৪ টা ৪৫ মিনিটে। তৃতীয় দিনে ৯৮ ওভার খেলা চালানোর চেষ্টা করবেন আম্পায়াররা।

গতকালও মেঘাচ্ছন্ন ছিল রাজধানীর আকাশ। ফলে শেষ বিকেলে আলোকস্বল্পতার কারণে নির্ধারিত সময়ের অনেকটা আগেই দিনের খেলা শেষ করে দেন আম্পায়াররা। ফলে আজ দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল ১৫ মিনিট আগে। কিন্তু থেমে থেমে আসা ঝিড়িঝিড়ি বৃষ্টির কারণে সেটা শুরু করাই সম্ভব হলো না।

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিগজাউমের কারণেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে এই বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সারা দিনই বৃষ্টির সম্ভবনা আছে। বৃষ্টির কারণে সারা দিনে কাভারই সরানো হয়নি।

খেলোয়াড়েরা মাঠে এলেও বেশিরভাগই ড্রেসিংরুমে সময় কাটিয়েছেন। মুশফিকুর রহিমকে দেখা গেল একটা সময়  ইনডোরে ব্যাটিং অনুশীলন করতে। জিম করেছেন মুমিনুল হক।

বৃষ্টি হতাশার আগে গতকাল মিরপুর টেস্টের প্রথম দিনটা ছিল স্পিনারদের। গতকাল টেস্টের প্রথম দিনেই পতন হয়েছে ১৫ উইকেট! যার ১৩টিই নিয়েছেন নিউজিল্যান্ড ও বাংলাদেশের স্পিনাররা। টস জিতে আগে ব্যাটিং করে কিউই স্পিন বিষে নীল হয়ে মাত্র ১৭২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ।

তবে তবুও স্বস্তি নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ। কারণ শেষ বিকেলে ৫৫ রানেই যে নিউজিল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়েছেন স্বাগতিকরা। ১৭২ রান তুলেও বাংলাদেশ এখন লিডের সম্ভবনা দেখছে। আজ সকাল সকাল নিশ্চয় কিউইদের ওপর আরও চাপ বাড়াতে চাইতো বাংলাদেশ। কিন্তু বেরসিক বৃষ্টি সেটা হতে দিচ্ছে কই!

উল্লেখ্য, বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সিলেটে ১৫০ রানে জিতে সিরিজে ইতোমধ্যেই ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর