Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনিরাপদ পিচের কারণে মাঝপথেই পরিত্যক্ত বিগ ব্যাশের ম্যাচ!

স্পোর্টস ডেস্ক
১০ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৭

GEELONG, AUSTRALIA – DECEMBER 10: Renegades players look at the pitch during the BBL match between Melbourne Renegades and Perth Scorchers at GMHBA Stadium, on December 10, 2023, in Geelong, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ক্রিকেটে মাঝেসাঝেই দেখা মেলে এমন পিচের যেখানে ব্যাট করা শুধু দুরহই নয়, বিপদজনকও। তবে এমন পিচেও খেলা চালিয়ে যান আম্পায়াররা। এবার অবশ্য বিগ ব্যাশ লিগে ঘটল অদ্ভুত এক ঘটনা। আজ অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের মেলবোর্ন রেনেগেডস- পার্থ স্করচার্সের ম্যাচটি অনিরাপদ পিচের কারণে ৭ তম ওভারে গিয়ে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

ভিক্টোরিয়া রাজ্যের জিলংয়ে গত কয়েকদিন থেকেই থেমে থেমে বৃষ্টি। আজকের ম্যাচ মাঠে গড়ানো নিয়েই ছিল শঙ্কা। শেষ পর্যন্ত খেলা আয়োজনের মত আবহাওয়া থাকায় দুই দলই মাঠে নেমেছিল। তবে টসের আগে থেকেই পিচ নিয়ে ছিল আলোচনা। উইকেট যে খুব একটা স্বস্তিদায়ক হবে না সেটা সবারই আশংকা ছিল।

এমন অবস্থার মাঝেই টসে জিতে ব্যাটিংয়ে নামে পার্থ। প্রথম বল থেকেই ব্যাটাররা একদমই স্বস্তি পাচ্ছিলেন না। কখনো বা অনেক বাউন্স, কখনো একদম উঠছে না বল, এমনটা হয়েছে প্রায় প্রতি ওভারেই। এর মাঝে কয়েকবার বলের আঘাতে ব্যাটার ব্যথাও পেয়েছেন। ওভারের মাঝে আম্পায়াররা বেশ কয়েকবার আলোচনা করেছেন পিচের এমন বেহাল দশা নিয়ে। অবশেষে ৬ অভার ৫ বলের খেলা হওয়ার পর দুই আম্পায়ার ম্যাচ বন্ধ করে দেন। এরপর প্রায় আধা ঘন্টা অনেক আলোচনার পর সিদ্ধান্ত হয় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করার।

ম্যাচ রেফারি ও আম্পায়ারের এমন সাহসী সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন দুই দলের অধিনায়ক, ক্রিকেটার, ধারাভাষ্যকার ও কোচিং স্টাফদের সবাই।

সারাবাংলা/এফএম

অস্ট্রেলিয়া ক্রিকেট পরিত্যক্ত পিচ বিগ ব্যাশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর