Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৯ জানুয়ারি শুরু বিপিএল, ফাইনাল ১ মার্চ

স্পোর্টস ডেস্ক
১১ ডিসেম্বর ২০২৩ ২০:১৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী আগামী ১৯ জানুয়ারি শুরু হবে দেশের টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফ্র্যাঞ্চাইজি লিগ। ১ মার্চ ফাইনাল ম্যাচের মাধ্যমে পর্দা নামবে ৪৫ ম্যাচের এই টুর্নামেন্টের।

সোমবার (১১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাত দলের এই টুর্নামেন্টের সূচি প্রকাশ করা হয়েছে। টুর্নামেন্টটির ৪৬টি ম্যাচ হবে ৪৩ দিনে। গত আসরের মতো ঢাকা ছাড়াও টুর্নামেন্টের ম্যাচগুলো হবে সিলেট ও চট্টগ্রামে।

বিসিবি জানিয়েছে, বিপিএলের উদ্বোধনী ও ফাইনালসহ ২২টি ম্যাচ হবে ঢাকায়। সিলেট ও চট্টগ্রামে ম্যাচ হবে ১২টি করে ম্যাচ। উদ্বোধনী ম্যাচে ১৯ জানুয়ারি মিরপুরে মুখোমুখি হবে গত দুই আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস ও দুর্দান্ত ঢাকা। দিনের অন্য ম্যাচে মাঠে নামবে গতবারের রানার-আপ সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিপিএলের সময়সূচি অনুযায়ী শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়, সন্ধ্যার ম্যাচ শুরু ৭টায়। অন্য দিনগুলোতে প্রথম ম্যাচ শুরু দুপুর দেড়টায়, দ্বিতীয়টি সন্ধ্যা সাড়ে ৬টায়।

ঢাকা পর্বের প্রথম আট ম্যাচ শেষে ২৬ জানুয়ারি শুরু হবে সিলেট পর্ব। এরপর আবার আট ম্যাচের জন্য ঢাকায় ফিরবে টুর্নামেন্ট। চট্টগ্রাম পর্ব শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। এরপর আবার ঢাকায় শেষ হবে বিপিএলের বাকি ম্যাচ।

প্লে অফের প্রথম ম্যাচে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার মাঠে গড়াবে ২৫ ফেব্রুয়ারি। একদিন পর হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। ১ মার্চ মিরপুরে হবে এবারের বিপিএলের ফাইনাল।

বিপিএলের সূচি শ্রীলংকার বাংলাদেশ সফরের সঙ্গে কিছুটা সাংঘর্ষিক। নির্বাচনের কারণে বিপিএল পিছিয়ে যাওয়ায় শ্রীলংকা সিরিজও পিছিয়ে যাবে।

সারাবাংলা/এফএম/টিিআর

ক্রিকেট টপ নিউজ বাংলাদেশ বিপিএল বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর