Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮৫ কোটিতে বিক্রি হলো মেসির বিশ্বকাপের জার্সি!

স্পোর্টস ডেস্ক
১৫ ডিসেম্বর ২০২৩ ১০:০৬

আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটেছিল তার হাত ধরেই। অধিনায়ক হিসেবে লিওনেল মেসির অবিশ্বাস্য পারফরম্যান্সে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। এবার নিলামে উঠলো ২০২২ বিশ্বকাপে মেসির পরা জার্সিগুলো। নিলামে চোখ ছানাবড়া করা ৮৫ কোটি টাকায় বিক্রি হয়েছে মেসির ব্যবহার করা ছয়টি ম্যাচের জার্সি।

গত ২০ নভেম্বর মেসি নিজেই ঘোষণা করেছিলেন, বিশ্বকাপের ফাইনালসহ তার ছয়টি ম্যাচের জার্সি নিলামে উঠতে যাচ্ছে। পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ ছাড়া বাকি সব ম্যাচের জার্সিই উঠছে নিলামে। নিলামের টাকা দান করা হবে বার্সেলোনার শিশু হাসপাতালে। এই ঘোষণার পর থেকেই শুরু হয় আগ্রহী ক্রেতাদের তোড়জোড়। শেষ পর্যন্ত সোথেবের আয়োজিত এক অনলাইনের নিলামে ৭.৮ মিলিয়ন ডলারে জার্সিগুলো কিনে নেন অজানা এক ক্রেতা। বাংলাদেশী টাকায় এর মূল্য ৮৫ কোটিরও বেশি।

এর আগে মেসির কোনও জার্সি এত দামে বিক্রি হয়নি। সবশেষ গত বছর তার একটি জার্সি বিক্রি হয়েছিল ৪.৫ মিলিয়ন ডলারে। ২০১৭ সালের এল ক্লাসিকোর ম্যাচে মেসির বার্সেলোনার সেই বিখ্যাত জার্সি নিলামে এমন চড়া দাম পায়।

মেসির সর্বোচ্চ হলেও টাকার হিসেবে এটি ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ দামে বিক্রি হওয়া জার্সি। ১৯৯৮ সালে বাস্কেটবল তারকা মাইকেল জর্ডানের এনবিএ ফাইনালের জার্সি গত বছর নিলামে বিক্রি হয়েছিল ১০.১ মিলিয়ন ডলারে। সেই বছরই ডিয়েগো ম্যারাডোনার ‘হ্যান্ড অফ গড’ গোলের ম্যাচের জার্সি বিক্রি হয়েছিল ৯.২৮ মিলিয়ন ডলারে।

 

 

সারাবাংলা/এফএম

আর্জেন্টিনা জার্সি নিলাম বিশ্বকাপ ফুটবল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর