Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলে গেলেন সাবেক ফুটবলার আখতার হোসেন ফজলু

স্পোর্টস ডেস্ক
১৬ ডিসেম্বর ২০২৩ ২৩:১৮

চলে গেলেন সাবেক ফুটবলার আখতার হোসেন ফজলু। শুক্রবার (১৫ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রঙ্কক্স জেকবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দেশের ঘরোয়া ফুটবলে সত্তর ও আশির দশকে পরিচিত মুখ ছিলেন ফজলু। দীর্ঘদিন ব্রাদার্স ইউনিয়নের হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেছেন তিনি। ১৯৭৭ সালে ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগে প্রথম হ্যাটট্রিক এসেছিল তার পা থেকেই। ব্রাদার্স ছেড়ে এক মৌসুম আবাহনী লিমিটেডেও খেলেছেন তিনি। এরপর আবারও ফেরেন ব্রাদার্সে। এরপর ১৯৮১ সালে  আগা খান গোল্ডকাপের শিরোপাও জেতেন ফজলু।

এরপর আশির দশকের মাঝামাঝি সময়ে ফুটবল থেকে অবসরের নিয়ে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। নিউইয়র্কে জীবনের বাকি সময়টা কাটিয়েছেন এই ফুটবলার। ২০২০ সালে তিনি করোনায় আক্রান্ত হন। পরবর্তীতে সুস্থ হলেও শরীরে দেখা দেয় বেশ কিছু জটিলতা। এরপর থেকেই নানান শারীরিক জটিলতায় ভুগছিলেন। ২০২৩ সালের ডিসেম্বরে এসে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই ফুটবলার।

আখতার হোসেন ফজলুর ভাতিজা লৌহজং উপজেলার যুবলীগের যুগ্ন সম্পাদক মর্তুজা খান বলেন, ‘আমার চাচা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি দীর্ঘদিন যাবৎ যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও দেশের প্রতি টান ছিল অপরিসীম। তিনি সবসময় ফোন করে দেশের খোঁজখবর রাখতেন।’

ফজলু মুন্সীগঞ্জ জেলার লৌহজংয়র মৌছা গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

সারাবাংলা/এসএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর