Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ


২০ মে ২০১৮ ২০:৪০

সারাবাংলা ডেস্ক ।।

পাঁচ ম্যাচ ওয়ানডে আর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় উড়াল দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। সফরটা মোটেই ভালো যায়নি। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছে সালমা-জাহানারা-রুমানারা। সফর ও টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের মেয়েরা হেরেছে ২৩ রানের ব্যবধানে।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি ৯ ওভারে নামিয়ে আনা হয়। নির্ধারিত ৯ ওভারে ৪ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা তোলে ৬৪ রান। জবাবে, বাংলাদেশের মেয়েরা ৬ উইকেট হারিয়ে তোলে মাত্র ৪১ রান।

প্রোটিয়া ওপেনার লিজেল লি ৯, সুনে লাস ৫ রানে বিদায় নেন। আরেক ওপেনার ব্রিসট ২৯ দলপতি ভ্যান নিকার্ক ১২ রান করেন। বাংলাদেশের সালমা খাতুন ২ ওভারে ১৮ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। জাহানারা, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ কোনো উইকেট পাননি। রুমানা আহমেদ একটি উইকেট নেন।

৬৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভার থেকে কোনো রানই নিতে পারেননি ওপেনার শারমিন সুলতানা। ব্যক্তিগত ১ রানে বিদায় নেন মুর্শিদা খাতুন। ২ রান করে সাজঘরে ফেরেন ফারজানা হক। রুমানা ৬, নিগার সুলতানা ৩, ফাহিমা অপরাজিত ১০, জাহানারা ৩ আর পান্না ঘোষ অপরাজিত ২ রান করেন। দক্ষিণ আফ্রিকার খাকা তিনটি, ক্যাপ দুটি উইকেট তুলে নেন।

এর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ৯০ রানে জিতেছিল। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১০৬ রানে, দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে, তৃতীয় ম্যাচে ৯ উইকেটে, চতুর্থ ম্যাচে ১৫৪ রানে আর পঞ্চম ম্যাচে ৬ উইকেটের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। এরপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৭ রানে আর দ্বিতীয় ম্যাচে ৩২ রানে হেরেছিল রুমানা-সালমারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর