Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধোনির চেন্নাই কিনল মোস্তাফিজকে

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২৩ ২১:৪৪

এবারের আইপিএল নিলামে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে মোস্তাফিজুর রহমানই ছিলেন। মোস্তাফিজ দলও পেলেন। ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে বাংলাদেশি পেসারকে দলে ভিড়িয়েছে আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস।

মোস্তাফিজের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা উজ্জ্বল নয়। বিসিবি থেকে আইপিএলের পুরো মৌসুমের জন্য ছুটিও পাননি। তাছাড়া নিজেকে নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রেখেছিলেন মোস্তাফিজ। সব মিলিয়ে দল পাবেন কিনা এমন শংসয় ছিলই। তবে শেষ পর্যন্ত দল পেয়েছেন তিনি।

অবশ্য আইপিএলের শেষের অংশে চেন্নাইয়ে থাকতে পারবেন না মোস্তাফিজ। আগামী আইপিএল অনুষ্ঠিত হওয়ার কথা আগামী বছরের ২২ মার্চ থেকে ২৯ মে পর্যন্ত। কিন্তু জাতীয় দলের খেলার কারণে বিসিবি মোস্তাফিজকে ছুটি দিয়ে রেখেছে আইপিএলের শুরু থেকে ১১ মে পর্যন্ত।

চেন্নাই সুপার কিংসের আগে চারটি দলের হয়ে আইপিএল খেলেছেন মোস্তাফিজ। ২০১৬ সালে আইপিএলে অভিষেক তার। অভিষেকে টুর্নামেন্টের সেরা উদিয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন। আইপিএল ইতিহাসে একমাত্র অ-ভারতীয় হিসেবে এই পুরস্কার মোস্তাফিজের।

সেবার সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় অবদান ছিল মোস্তাফিজের। ৬.৯০ ইকোনমি রেটে উইকেট নিয়েছিলেন ১৭টি। তবে তারপর থেকে সেই মোস্তাফিজকে আর দেখা যায়নি।

এরপর মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন বাঁহাতি পেসার। সব মিলিয়ে আইপিএলে ৪৮ ম্যাচ খেলে ওভারপ্রতি ৭.৯৩ রান দিয়ে ৪৭ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

সারাবাংলা/এসএইচএস

আইপিএল মোস্তাফিজুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর