Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিএলের প্রথম শিরোপা জিতল পূর্বাঞ্চল

স্পোর্টস করেসপন্ডেন্ট
২০ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৫

২০১২-১৩ মৌসুম থেকে শুরু হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) এর আগে শিরোপার স্বাদ পায়নি পূর্বাঞ্চল। আজ প্রথমবার বিসিএলের শিরোপা জিতল দলটি। উত্তরাঞ্চলকে ইনিংস ও ১১২ রানের ব্যবধানে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে পূর্বাঞ্চল।

বাংলাদেশ জাতীয় দলের পেসার খালেদ আহমেদ প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন। প্রথম ইনিংসে ৪০ রানে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৫০ রানে নেন ৭ উইকেট। খালেদের দুর্দান্ত বোলিংয়ে তিন দিনেই ইনিংস ব্যবধানে জয় পেল পূর্বাঞ্চল।

এদিকে, পূর্বাঞ্চলের শিরোপা জয়ের দিনে চমক দেখা গেছে লিগের অপর ম্যাচে। মধ্যাঞ্চলের বিপক্ষে অপর ম্যাচে মাত্র ২ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়েছে দক্ষিণাঞ্চল।

বুধবার (২০ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের কাছাকাছি থেকেই আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল পূর্বাঞ্চল। প্রথম ইনিংসেই ২৪৪ রানে পিছিয়ে পরে উত্তরাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৬৭ রান তুলে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে উত্তরাঞ্চল।

বাকি ৭ উইকেট হারিয়ে আজ আর ৬৫ রান যোগ করতে পেরেছে দলটি। আজ উত্তরাঞ্চলের পতন হওয়া ৭ উইকেটের ৫টিই তুলে নিয়েছেন পেসার খালেদ আহমেদ। বিসিএলে ২ ম্যাচ খেলেই মোট ১৮ উইকেট পেলেন খালেদ।  যাতে সর্বোচ্চ উইকেটশিকারী হওয়ার পাশাপাশি সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন খালেদ।

এদিকে, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলের মধ্যকার দিনের অপর ম্যাচে অবিশ্বাস্য ব্যাটিং ধস হয়েছে। ৩ উইকেটে ৪৭ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল দক্ষিণাঞ্চল। মার্শাল আইয়ূব ৬ রানে ও নাঈম হাসান ১ রানে অপরাজিত ছিলেন।

এরপর আর মাত্র ২ রান যোগ হতেই বাকি ৭ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণাঞ্চল। এই দুই রানের একটি রান আবার এসেছে অতিরিক্ত খাত থেকে। মধ্যাঞ্চরের দুই পেসার আবু হায়দার রনি ও শহিদুল ইসলাম ভাগাভাগি করে দক্ষিণাঞ্চলের শেষ সাত উইকেট ভাগাভাগি করে নিয়েছেন। ম্যাচে ১০ উইকেটের জয় পেয়েছে মধ্যাঞ্চল।

সারাবাংলা/এসএইচএস

বিসিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর