Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরোয়া ক্রিকেটে মাশরাফির সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিলেন সোহান

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৯

দেশের লিস্ট-এ ক্রিকেটে এতোদিন দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল মাশরাফি বিন মুর্তজার।   ২০১৬ সালে মাত্র ৫০ বলে সেঞ্চুরি করে লিস্ট-এ’তে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন বাংলাদেশের সাবেক সফল অধিনায়ক। মাশরাফির সেই রেকর্ডটা আজ ভেঙেছেন তরুণ হাবিবুর রহমান সোহান।

ঘরোয়া ক্রিকেটে আগ্রাসী ব্যাটার হিসেবে বেশ পরিচিত সোহান। গত বিপিএলের বেশ কয়েকটা ম্যাচে ঝলক দেখিয়েছিলেন। এবার বিপিএলের আগ মুহূর্তে আবারও আলোচনায় উঠে এলেন তিনি। আজ মাত্র ৪৯ বলে সেঞ্চুরি করেছেন হাবিবুর রহমান সোহান।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) কক্সবাজারের শেখ জামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের ওয়ানডে আসরে মধ্যাঞ্চলের বিপক্ষে উত্তরাঞ্চলের হয়ে এই রেকর্ড গড়েন সোহান। ৪৯ বলে সেঞ্চুরি পূর্ণ করা সোহান শেষ পর্যন্ত ৬১ বলে ১১৭ রানে অপরাজিত ছিলেন।

মাশরাফি ২০১৬ সালে ঢাকা প্রিমিয়ার লিগে কলবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন।

আজ হাবিবুর রহমান সোহানের সেঞ্চুরির দিনে ৮ উইকেটের বড় জয় পেয়েছে তার দল উত্তরাঞ্চল। আগে ব্যাটিং করে ২০১ রানে থেমেছিল মধ্যাঞ্চল। পরে সোহানের রেকর্ড গড়া সেঞ্চুরির কল্যাণে মাত্র ২৪.৪ ওভারে এই রান টপকে যায় উত্তরাঞ্চল। সোহান আজ ছিলেন রীতিমতো বিধ্বংসী।

১১৭ রানের ইনিংসে বাউন্ডারি থেকেই করেছেন ৯০ রান! চার মেরেছেন ৯টি, ছক্কাও মেরেছেন সমান ৯টি। অবশ্য ভাগ্যের সহায়তাও পেয়েছেন। শূন্য রানে থাকতে জীবন পেয়েছিলেন। পরে পঞ্চাশ পেরুনোর পর আর একবার জীবন পেয়েছেন। পরে রেকর্ড গড়ে তবেই থেমেছেন।

সারাবাংলা/এসএইচএস

বিসিএল হাবিবুর রহমান সোহান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর