Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সিনিয়ররা একটা সময় থাকবেন না এটাই স্বাভাবিক’

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩০ ডিসেম্বর ২০২৩ ১০:৩৯

এবারের নিউজিল্যান্ড সফরটা বেশ ভালোই কাটছে বাংলাদেশের। এর আগে নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডকে কখনোই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হারাতে পারেনি বাংলাদেশ। এবার দুই ফরম্যাটেই জয় মিলেছে। টি-টোয়েন্টি সিরিজ জয়ের সামনেও দাঁড়িয়ে টাইগাররা। অথচ দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার নেই এই সফরে।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরি ও নির্বাচনি প্রচারনা নিয়ে দলের বাইরে। ইনজুরির কারণে নিউজিল্যান্ড যেতে পারেননি মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেনের মতো দলের তারকা ক্রিকেটাররা। তামিম ইকবাল অনেকদিন ধরেই ক্রিকেটের বাইরে। তবে ইনজুরি বা অন্যান্য কারণে কখনো কখনো কেউ কেউ যে থাকবেন না এটাই বাস্তব। এই বাস্তবতা মেনে নিচ্ছেন তাওহিদ হৃদয়।

তাছাড়া সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ এই চার সিনিয়র ক্রিকেটারের বয়স হয়ে গেছে। তারা যে খুব বেশি দিন খেলতে পারবেন না এটাও বাস্তব। এই বাস্তবতা মেনে নিয়েই সামনে এগুতে চায় বাংলাদেশ।

আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। তার আগে আজ সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তর তরুণ ব্যাটার তাওহিদ হৃদয় বলেন, ‘প্রথমত আপনি আমাদের যে বড়ভাইরা ছিলেন, তারা আমাদের দেশের জন্য অনেক অবদান রেখেছে। সবকিছু ঠিক থাকলে তাদের ভেতরেও কয়েকজন এখানে খেলত। তাদের ব্যাপারে আমি কিছু বলব না….এখন এমন একটা জায়গা সবাই তো সবসময় থাকবে না হয়তোবা আমরা আছি আমরাও একসময় থাকব না এটাই স্বাভাবিক।’

‘জাতীয় দলের হয়ে যে খেলোয়াড়ই নামুক না কেন তার দায়িত্ব থাকে সেরাটা দেওয়ার। আমরা খেলোয়াড়রা যখন মাঠে নামি তখন জেতার জন্যই মাঠে নামি কে আছে কে নাই এত কিছু দেখি নাই।’- যোগ করেন হৃদয়।

টি-টোয়েন্টিতে এমনিতেই বড় দল ছোট দলের পার্থক্য খুব কম। নির্দিষ্ট দিনে দলের দুই তিনজন ভালো খেললেই ম্যাচ জেতা যায়। সেক্ষেত্রে সিনিয়রদের শূন্যতা হয়ত আরও কম বুঝা যায়!

হৃদয় বলেন, ‘খেলোয়াড়রা যখন মাঠে নামি তখন জেতার জন্যই মাঠে নামি। কে আছে কে নেই এত কিছু আমরা দেখি না। টি-টোয়েন্টি খেলা দুই তিনজনের খেলা। যদি আমাদের দুই তিন জন ব্যাটসম্যান ভালো শুরু করে দেয় তাহলে ভালো রেজাল্টই হবে।’

সারাবাংলা/এসএইচএস

তাওহিদ হৃদয় বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর