Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ দল এখন ‘সুখী পরিবার’

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩০ ডিসেম্বর ২০২৩ ১১:০৩

কয়েক মাসে কী ঝড়টাই না গেল বাংলাদেশ ক্রিকেট দলের ওপর দিয়ে! তামিম ইকবালের অধিনায়কত্ব ছাড়া, তাকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া, এশিয়া কাপ ও বিশ্বকাপে দলের চরম ভরাডুবি- সব মিলিয়ে কঠিন পরিস্থিতি পার করেছে বাংলাদেশ ক্রিকেট। ধীরে ধীরে সেই ঝড় থেকে মুক্তি বুঝি মিলছে!

তামিম ইকবাল বিশ্বকাপের আগ থেকেই ক্রিকেটের বাইরে। বিশ্বকাপের পর ক্রিকেটে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানও। তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ জিতেছে বাংলাদেশ দল। তারপর নিউজিল্যান্ড সফরে এসে ওয়ানডে ও টি-টোয়েন্টি জিতল। অতীতে নিউজিল্যান্ডে কখনোই ওয়ানডে ও টি-টোয়েন্টি জিততে পারেননি টাইগাররা। এমন সব জয় দলের পরিবেশ সুন্দর করে তুলছে বলেছেন তরুণ ব্যাটার তাওহিদ হৃদয়।

নিউজিল্যান্ডে এর আগে কখনোই রঙিন পোশাকের জয় না পাওয়া বাংলাদেশ এই মুহূর্তে টি-টোয়েন্টি সিরিজ জয়ের সামনে দাঁড়িয়ে। আগামীকাল সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে দুই দল, সেই ম্যাচ জিতলেই সিরিজ জিতবে বাংলাদেশ।

তৃতীয় টি-টোয়েন্টির আগে আজ সংবাদ সম্মেলনে কথা বলেছেন তাওহিদ হৃদয়। দলের বর্তমান পরিবেশ কেমন জানতে চাইলে হৃদয় বলেছেন, ‘আলহামদুলিল্লাহ অনেক ভালো, দল যখন রেজাল্ট করে তখন সবকিছুই ভালো থাকে এটাই স্বাভাবিক। আর আমাদের সবথেকে ভালো একটা জিনিস আমাদের সবাই সবাইকে ব্যাক করছে। কোচ থেকে শুরু করে এখানে যারা আছে তারা আমাদের উপর সেই বিশ্বাসটা রেখেছে যে আমরা পারব।’

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার সিরিজ জয়ের সুযোগ তৈরি করেছে বাংলাদেশ। টাইগাররা যে সেই সুযোগ কাজে লাগাতে মরিয়া সেটা আগেও বলেছেন অনেকে। হৃদয়ও বললেন, আগের মতো আগামীকালও জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। সিরিজ জিতে বাড়ি ফিরতে চান তারা, ‘চিন্তা ভাবনা আগের ম্যাচগুলোতে যেমন ছিল, এখনো সেটাই আছে। আমরা মনে করি এটা একটা ভালো সুযোগ। আমাদের নিজেদের যতটুকু পোটেনশিয়াল আছে সেটা ওখানে দেখানোর। আশা করি, আমরা যে একটা ফ্লো তে আছি ইনশাআল্লাহ এটা চালিয়ে যাব।’

‘এখন যেটা মনে হয় আমার কাছে টি-টোয়েন্টি আলাদা একটা ফরম্যাট। আরো ভালো কিছু করার আছে, আমি মনে করি আমাদের দলের যে অবস্থায় আছে প্রত্যেকটা ব্যাটসম্যান ভালো ফলোতে আছে। ইনশাআল্লাহ এখান থেকে যদি দুই একজন খেলতে পারি তাহলে ভালো কিছু হবে।’- যোগ করেছেন হৃদয়।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর