Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের নাহিদা

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩০ ডিসেম্বর ২০২৩ ১৭:৪১

বছরজুড়েই দারুণ বোলিং করে গেছেন বাংলাদেশ নারী দলের স্পিনার নাহিদা আক্তার। চলতি বছর বাংলাদেশ নারী দলের সাফল্যে বড় অবদান নাহিদার। দারুণ বোলিংয়ের পুরস্কারও পেলেন বাংলাদেশি স্পিনার। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন নাহিদা।

বছর শেষে তিন ফরম্যাটের বর্ষসেরা পুরুষ-নারী দল গঠন করেছে ক্রিকইনফো। নারী ওয়ানডে দলে জায়গা হয়েছে বাংলাদেশের স্পিনার নাহিদার।

চলতি বছর ঘরের মাঠে ভারত ও পাকিস্তানের বিপক্ষে জিতেছে বাংলাদেশ নারী দল। এই জয়ে বড় অবদান নাহিদার। সব মিলিয়ে এবছর ১১ ম্যাচ খেলে ১৯.৪৫ গড়ে ২০ উইকেট নিয়েছেন নাহিদা।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পাওয়া বোলারদের মধ্যে নাহিদার চেয়ে বেশি উইকেট আছে মাত্র একজনের। অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনারের, ২১ উইকেট।

ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে। ৩৪৬ রান করার পাশাপাশি ১২ উইকেট নিয়েছেন সোফি। ওপেনিংয়ে রাখা হয়েছে শ্রীলংকার চামারি আতাপাত্তুকে (৪১৫ রান) এবং অস্ট্রেলিয়ার বেথ মুনিকে (৩৮৭ রান)।

এছাড়া অন্যন্যা পজিশনে আছেন বছর জুড়ে পারফর্ম করা নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কার, ইংল্যান্ডের ন্যাট শাইভার-ব্রান্ট, দক্ষিণ আফ্রিকার ম্যারিজান কাপ ও অজি অলরাউন্ডার অ্যানাবেল সাদারল্যান্ড।

ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে একাদশ: চামারি আতাপাত্তু, বেথ মুনি (উইকেটরক্ষক), সোফি ডিভাইন (অধিনায়ক), অ্যামেলিয়া কার, ন্যাট শাইভার-ব্রান্ট, ম্যারিজান কাপ, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাথারল্যান্ড, নাদিনে ডি ক্লার্ক, নাহিদা আক্তার ও লিয়া তাহুহু।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকইনফো নাহিদা আক্তার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর