Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুব বিশ্বকাপে বাংলাদেশের নাম উজ্জ্বল করার লক্ষ্য সোহেল-মুকুলের

স্পোর্টস করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৪ ২২:০১

আসন্ন যুব বিশ্বকাপে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন বাংলাদেশি দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল। আগেও অবশ্য যুব বিশ্বকাপে আম্পায়ারিং করেছেন দুজন। এশিয়া কাপেও আম্পায়ারিং করেছেন। তবে এবারের মিশনটা দুজনের কাছে বড় চ্যালেঞ্জের। দুর্দান্ত পারফরম্যান্স করতে চান দুজন, যাতে বড় বাংলাদেশের নাম উজ্জ্বল হয়।

চলতি জানুয়ারীর শেষ ভাগে দক্ষিণ আফ্রিকায় শুরু হবে এবারের যুব বিশ্বকাপ। বাংলাদেশ যুব দলের ক্রিকেটাররা কদিন ধরেই মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত। আজও তার ব্যতিক্রম হলো না। তবে আজ দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল থাকলেন আলোচনায়।

বিজ্ঞাপন

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এবারের যাত্রাটাকে ‘চ্যালেঞ্জিং’ হিসেবে উল্লেখ করলেন দুজন। মাসুদুর রহমান মুকল বলেন, ‘আমরা দুজনই খুব রোমাঞ্চিত। এখানে আমাদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে আমাদের উন্নতিই শুধু না বাংলাদেশের সম্মানও জড়িত। এটাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি।’

‘যুব বিশ্বকাপ আমাদের জন্য নতুন না। আমরা জানি যে আম্পারিংয়ের সর্বোচ্চ পর্যায়ে যেতে হয় তাহলে এই রকম টুর্নামেন্ট আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ’-যোগ করেন তিনি।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে বাংলাদেশি আম্পায়ারদের উন্নতি চোখে পড়ার মতো। যুব বিশ্বকাপকে উন্নতির বড় একটা ধাপ মনে করছেন গাজী সোহেল।

তিনি বলেন, ‘আমরা যুব বিশ্বকাপে ভালো করতে পারলে আমাদের র‌্যাংকিংয়ও বাড়বে। বাংলাদেশের আম্পায়ারদের ইমেজও বাড়বে। আমরা ভালো করলে আমাদের দেখে ভবিষ্যতে আরও আম্পায়াররা উঠে আসবে। সৈকত ভাই যেমন দুই বছরের মধ্যে আইসিসি এলিট প্যানেলে চলে আসবেন। সেটা আমাদের অনুপ্রানিত করে।’

বিজ্ঞাপন

‘করোনার আগে আমাদের ইমেজ সংকট ছিল। করোনার পর যখন সুযোগ পেলাম আমরা ধারাবাহিক ভালো করেছি। আইসিসি থেকে উদ্দীপনামূলক মেইলও আমরা পেয়েছিলাম। সেই ধারাবাহিকতায় সৈকত ভাই এখন বিশ্বকাপে আম্পায়ারিং করেছে, টেস্টে করবে। মুকুল ভাই এশিয়া কাপে করেছে। এখন বিপিএলে বিভিন্ন প্রযুক্তি ব্যাবহারে আমরা আরও ভালো করেছি’- যোগ করেছেন সোহেল।

সারাবাংলা/এসএইচএস

আম্পায়ার গাজী সোহেল মাসুদুর রহমান মুকুল

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর