Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের রংপুরকে ১৩৪ রানেই আটকে রাখলেন তামিমরা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৪ ১৫:২০

দশম বিপিএলের দ্বিতীয় দিনে আজ হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। ম্যাচে আগে বোলিং করতে নেমে সাকিব আল হাসানের রংপুরকে ১৩৪ রানেই আটকে রেখেছে তামিম ইকবালের দল ফরচুন বরিশাল।

দেশের ক্রিকেটের অন্যতম সেরা দুই তারকা তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ব্যক্তিগত দ্বন্দ্বের বিষয়টি অনেকদিন যাবতই খবরের শিরোনাম হচ্ছে। এর মধ্যে বিপিএলে দুজনের মুখোমুখি হওয়াটা বাড়তি রোমাঞ্চ ছড়াচ্ছিল। এখন পর্যন্ত সেই লড়াইয়ে তামিমের দল বরিশালই একটু এগিয়ে।

শনিবার (২০ জানুয়ারী) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। তামিমের সিদ্ধান্তটা কাজে লেগেছে দুর্দান্তভাবে। শুরু থেকেই দুর্দান্ত বোলিং করেছেন তার দলের বোলাররা।

বিশেষ করে পেসার খালেদ আহমেদ। জাতীয় দলের অনিয়মিত এই পেসার আজ ৪ ওভার বোলিং করে ৩১ রান খরচায় একাই নিয়েছেন  চারটি উইকেট। যার মধ্যে সাকিব আল হাসানের উইকেটটাও আছে।

শুরুতে খালেদ ও বরিশালের অপর পেসার মোহাম্মদ ইমরানের তোপে ১৫ রানে তৃতীয় উইকেট হারানো রংপুর ৩১ রানে হারায় চতুর্থ উইকেট। এরপর শামীম পাটোয়ারী, আফগানিস্তানের মোহাম্মদ নবি ও শেখ মাহেদি হাসান প্রতিরোধ গড়তে চেয়েছেন। তবে তাদের বড় স্কোর গড়তে দেয়নি বরিশাল। বরিশালের স্পিনার মেহেদি হাসান মিরাজও আজ দারুণ বোলিং করেছেন।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রানে থেমেছে রংপুর। ৩৩ বলে সর্বোচ্চ ৩৪ রান করেছেন শামীম পাটোয়ারী। এছাড়া মেহেদি হাসান ১৯ বলে ২৯, নুরুল হাসান সোহান ২৩ ও মোহাম্মদ নবি ১০ রান করেছেন।

বরিশালের অপর বোলারদের মধ্যে মিরাজ ৩ ওভারে ১৩ রান খরচায় নিয়েছেন দুই উইকেট।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর