Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই গোলে পিছিয়ে পড়েও রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২৪ ২৩:২৭

ঘরের মাঠে ম্যাচের প্রথম মিনিটেই গোল হজম রিয়াল মাদ্রিদের। এরপর প্রথমার্ধ শেষের বাঁশি বাজার ঠিক দুই মিনিট আগে আবারও গোল হজম করে ২-০ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে। তবে দ্বিতীয়ার্ধে আলমেরিয়াকে নিজেদের আসল রূপ দেখাল রিয়াল। ৫৭ মিনিটে বেলিংহাম, ৬৭ মিনিটে ভিনিসিয়াস আর যোগ করা অতিরিক্ত সময়ের ৯ম মিনিটে দানি কার্ভাহালের গোলে রিয়ালের প্রত্যাবর্তন সম্পূর্ণ।

দুই গোলে পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে জিতল। আর তাতেই লা লিগার শীর্ষে অল হোয়াইটসরা। ২০ ম্যাচে ১৬ জয়ে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরুনা। ৪১ পয়েন্ট নিয়ে তিনে অ্যাথলেটিক ক্লাব বিলবাও। সমান পয়েন্ট নিয়ে চারে বার্সেলোনা। আর ৩৮ পয়েন্ট নিয়ে পাচে অ্যাটলেটিকো মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের তখন মাত্র ৩৮ সেকেন্ড। আর শুরুতেই  লার্জি রামাজানি আলমেরিয়াকে এগিয়ে নেন। এরপর ৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এদগার গনসালেস।

নিজেদের গুছিয়ে নিয়ে ধীরে ধীরে মাঝমাঠের নিয়ন্ত্রণ নেয় রিয়াল। কিন্তু প্রথমার্ধে গোলের খুব ভালো সুযোগ তারা তৈরি করতে পারেনি। একটি শটও রাখতে পারেনি লক্ষ্যে। ২৪তম মিনিটে আরও পিছিয়ে যেতে বসেছিল রিয়াল। রামাজানির ক্রসে গতি বেশি থাকায় পেনাল্টি স্পট থেকে ঠিক মতো শট নিতে পারেননি সার্জিও আরিবাস। ভিনিসিয়াস, বেলিংহামরা যেন ছিলেন নিজেদের ছায়া হয়ে। তাদের আক্রমণে ছিল না তেমন কোনো ধার। বরং আলমেরিয়ার প্রতি-আক্রমণগুলো বেশ ভীতি ছড়াচ্ছিল বার্নাব্যুতে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই তিন পরিবর্তন আনেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি। ডিফেন্ডার নাচো ফার্নান্দেজ, ফারল্যান্ড মেন্ডির সঙ্গে আক্রমণভাগ থেকে তুলে নেন রদ্রিগোকেও। তাদের পরিবর্তে মাঠে নামানো হয় ফ্রান গার্সিয়া, ব্রাহিম দিয়াজ এবং হোসেলুকে। তাতেই পালটে যায় রিয়ালের আক্রমণের ধরন।

৫৭তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান কমান বেলিংহাম। চলতি মৌসুমে পেনাল্টি থেকে এটাই রিয়ালের প্রথম গোল; এর আগে দুটি ম্যাচে ব্যর্থ হয়েছিলেন রদ্রিগো ও হোসেলু। ডি-বক্সে ব্রাজিলিয়ান ডিফেন্ডার কাইকির হাতে বল লাগলে ভিএআর মনিটরে রিপ্লে দেখে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। চার মিনিট পর রিয়ালের জালে বল পাঠান আরিবাস। তবে গোল মেলেনি। দীর্ঘ সময় মনিটরে রিপ্লে দেখে ফাউলের বাঁশি বাজান রেফারি। আক্রমণের শুরুতে বেলিংহ্যামকে ফাউল করেছিলেন দিয়োন লুপি।

এরপর ৬৭তম মিনিটে ডি বক্সের ভেতর থেকে বল জালে জড়ান ভিনিসিয়াস। তবে প্রথমে রেফারি হ্যান্ডবলের জন্য গোল বাতিল করেন তবে ভিএআর দেখে পরবর্তিতে রিয়ালের পক্ষে সিদ্ধান্ত দেন। এতেই ২-২ গোলে সমতায় ফেরে রিয়াল।

ম্যাচের ৭৭তম মিনিটে বল জালে পাঠান বেলিংহাম। অফসাইডের জন্য মেলেনি গোল। চার মিনিট পর ভিনিসিয়াসের শট ঠেকিয়ে রিয়ালকে এগিয়ে যেতে দেননি আলমেরিয়া গোলরক্ষক লুইস মাক্সিমিয়ানো। ৮৩তম মিনিটে বেলিংহামের দারুণ বাইসাইকেল কিক একটুর জন্য লক্ষ্যে থাকেনি। একটা সময় পর্যন্ত মনেই হচ্ছিল আর হয়তো গোলের দেখা পাচ্ছে না রিয়াল।

দ্বিতীয়ার্ধে ভিএআর দেখার সঙ্গে সঙ্গে বেশ কয়েকটি গোলের জন্য সময় নষ্ট হওয়ায় অতিরিক্ত সময় হিসেবে ১১ মিনিট যোগ করা হয়। সেই সময়ের শেষ দিকে এসে ম্যাচের ৯৯তম মিনিটে জুড বেলিংহামের ক্রস থেকে দানি কার্ভাহাল হেড করে বল জালে জড়ান। আর তাতেই ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

টপ নিউজ রিয়াল মাদ্রিদ বনাম আলমেরিয়া লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর