Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিম-মুশফিক-মাহমুদউল্লাহর ব্যাটে বরিশালের বড় স্কোর

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ জানুয়ারি ২০২৪ ২০:২০

ওপেনার ইব্রাহিম জাদরান সুবিধা করতে না পারলেও ফরচুন বরিশালের অপর ওপেনার তামিম ইকবাল শুরুটা করলেন দারুণ। মাঝের ওভারগুলোতে অপর দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ দুর্দান্ত ব্যাটিং করেছেন। দেশের তিন অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাটে বড় স্কোর পেয়েছে ফরচুন বরিশাল।

দশম বিপিএলের ষষ্ঠ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেটে ১৮৭ রান তুলেছে বরিশাল। এবারের বিপিএলে দেশের অভিজ্ঞ তিন ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে এক সঙ্গে দলে ভিড়িয়েছে বরিশাল। তিন জনের মধ্যে দুজন তামিম ও মুশফিক আবার এতোমধ্যেই টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিয়ে নিয়েছেন। তবে সামর্থের প্রমাণ ঠিকই রাখছেন অভিজ্ঞরা।

বিজ্ঞাপন

সোমবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে বরিশালের সূচনা ভালো হয়নি। নতুন বলে দারুণ বোলিং করেছেন খুলনার ক্যারিবিয়ান পেসার ওশানে থমাস ও স্পিনার নাহিদুল ইসলাম।

থমাসের দারুণ এক বলে ১৬ বলে ১১ রান করে ফিরেছেন ইব্রাহিম জাদরান। তবে অপরপ্রান্তে তামিম ইকবাল বেশ স্বাচ্ছেন্দে খেলেছেন। তিনে নামা সৌম্য সরকারকে নিয়ে দারুণভাবে এগুচ্ছিলেন তামিম। দারুণ খেলতে থাকা সৌম্য নিজের ভুলে রান আউট হয়ছেন ১০ বলে ১৭ রান করে।

এরপর মুশফিকুর রহিমকে নিয়ে শক্ত একটা জুটি গড়েন তামিম। দুজন বেশ স্বাচ্ছন্দেই এগুচ্ছিলেন। কিন্তু তামিম নাসুম আহমেদের স্পিনে ঠিকভাবে শট খেলতে না পেরে সীমানায় ধরা পরলে এই জুটি ভাঙে। ফেরার আগে ৩৩ বলে ৫টি চারের সাহায্যে ৪০ রান করেছেন তামিম।

ততোক্ষণে ক্রিজে জমে গেছেন মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহ রিয়াদ পাঁচে নামলে দুজন মিলে শেষের ওভারগুলোতে প্রতিপক্ষের ব্যাটারদের রীতিমতো কচুকাটা করেছেন।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ ১৯ বলে দুটি করে চার-ছয়ে ২৭ রান করে ফিরেছেন। মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ৩৯ বল খেলে ৫টি চার ৪টি ছক্কার সাহায্যে ৬৮ রান করেছেন মুশি।

খুলনার হয়ে একটি করে উইকেট নিয়েছেন ওশাানে থমাস, নাসুম আহমেদ ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর