Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন বিদেশির ঝড়ে খুলনার চ্যালেঞ্জিং স্কোর

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২৪ ১৬:০৫

আগে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনা টাইগার্সের। অধিনায়ক এনামুল হক বিজয় রানের খাতা খোলার আগেই ফিরেছেন। তিনে নামা মাহমুদুল হাসান জয় ৭ ও চারে নামা আফিফ হোসেন ধ্রুব ৪ রানে আউট হয়ে দলের চাপ আরও বাড়ান। তবু রংপুর রাইডার্সের বিপক্ষে শেষ পর্যন্ত ১৬০ রানের বড় স্কোর গড়েছে খুলনা।

শুরুতে টপাটপ উইকেট হারানো দলটির হয়ে পরে দুর্দান্ত ব্যাটিং করেছেন তিন বিদেশি ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, পাকিস্তানের মোহাম্মদ নাওয়াজ ও শ্রীলংকার দাসুন শানাকা।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) থেকে বিপিএল শুরু হয়েছে সিলেটে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমেছিল খুলনা। এভিন লুইসকে সঙ্গে নিয়ে ইনিংসে সূচনা করতে নামেন খুলনার অধিনায়ক এনামুল হক বিজয়। দলীয় ২ রানের মাথায় শেখ মাহেদির বলে ৭ বল খেলে শূন্য রানে ফিরে যান বিজয়।

তিনে নামা অপর তরুণ মাহমুদুল হাসান জয়কেও দ্রুত ফেরান শেখ মাহেদি। ১১ বলে ৭ রান করে ফেরেন জয়। চারে নামা আফিফ ৪ রান করে হাসান মাহমুদের শিকার হয়েছেন। তবে একপ্রান্ত থেকে টপাটপ উইকেট পরলেও অপর প্রান্তে রীতিমতো ঝড় তুলছিলেন এভিন লুইস।

আগের ম্যাচেই ঝড়ো একটা ফিফটি তুলে নেওয়া ক্যারিবিয়ান ওপেনার আজও প্রতিপক্ষের বোলারদের কাঁপিয়েছেন। আজ অবশ্য খুব বেশি সময় ক্রিজে থাকতে পারেননি। ২৫ বল খেলে ৩টি করে চার-ছয়ে ৩৭ রানে আউট হয়েছেন।

শেষ দিকে শ্রীলংকান দাশুন শানাকাকে সঙ্গে নিয়ে রীতিমতো ঝড় তুলেছিলেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজ। মাত্র ৩৪ বল খেলে ৫টি চার ৩টি ছয়ে ৫৫ রানে অপরাজিত ছিলেন নাওয়াজ। আর শানাকা ৩৩ বলে ৪০ রান করে আউট হয়েছেন।

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রানে থেমেছে খুলনা। রংপুরের হয়ে ২৯ রানে ৩ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। ২০ রানে ২ উইকেট নিয়েছেন শেখ মাহেদি।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর