Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটকে উড়িয়ে দিল রংপুর

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৯

টানা পাঁচ হারের পর গতকাল প্রথম জয়ের দেখা পেয়েছিল সিলেট স্ট্রাইকার্স। তবে জয়ের ধারাটা অব্যাহত রাখতে ব্যর্থ দলটি। আজ রংপুর রাইডার্সের বিপক্ষে স্রেফ উড়ে গেল সিলেট। ব্যাট-বল দুই বিভাগেই দাপট দেখিয়ে সিলেটকে আজ ৭৭ রানে হারিয়েছে রংপুর।

এই জয়ে পয়েন্ট টেবিলে সবার উপর উঠে বসেছে রংপুর। ছয় ম্যাচে সাকিব আল হাসান, বাবর আজমদের এটা চতুর্থ জয়। চারটি করে জয় পেয়েছে অবশ্য খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও। কিন্তু রানরেটে তাদের চেয়ে এগিয়ে রংপুর। ওদিকে, সাত ম্যাচে ছয় হার নিয়ে পয়েন্ট টেবিলে ছয় নম্বরে সিলেট।

বিজ্ঞাপন

শনিবার (৩ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ১৬২ রান তুলেছিল রংপুর। পরে ৮৫ রানেই গুটিয়ে গেছে সিলেট। আগে ব্যাটিং করতে নেমে শুরুতে অবশ্য স্বাচ্ছেন্দে এগুতে পারেনি রংপুর। ওপেনার ব্রেন্ডন কিংস ৩ বলে ১ রান করেই ফিরে যান।

তিনে নেমে ফজলে মাহমুদ রাব্বি রানের জন্য সংগ্রাম করছিলেন। ২১ রানে ১৪ রান করে ফজলে রাব্বি আউট হওয়ার পরের বলেই সাকিব আল হাসান ফিরেছেন। তবে একপ্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট পরলেও অপরপ্রান্তে বাবর আজম দারুণ খেলছিলেন বলে রংপুরের ব্যাটিং ধস নামেনি।

মাঝের ও শেষের ওভারগুলিতে খেলার রং পাল্টে দিয়েছেন নুরুল হাসান সোহান ও আজমতউল্লাহ ওমরজাই। সোহান আজ চার নম্বরে নেমে দায়িত্বশীল একটা ইনিংস খেলেছেন। ৩০ বলে ৫টি চার ১টি ছয়ে ৪৬ রান করেছেন। তার আগে বাবর আজম ৩৭ বল খেলে ৭টি চারের সাহায্যে ৪৭ রান করেছেন।

আজমতউল্লাহ ওমরজাই শেষ দিকে ১৪ বলে ১টি চার ২টি ছয়ে ২২ রান করেছেন। সিলেটের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন সামিত প্যাটেল ও হ্যারি ট্যাক্টর।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে রংপুরের স্পিন বিষে নীল হয়েছে সিলেট। দলীয় ৪৭ রানের মাথায় সপ্তম উইকেট হারিয়ে জয়ের রাস্তাটা সেখানেই বন্ধ করেছে সিলেট। তারপর জিম্বাবুয়ান ক্রিকেটার রায়ান বার্ল দারুণ একটা ইনিংস খেললেন বলেই হারের ব্যবধান কিছুটা কমাতে পেরেছে সিলেট।

১৬.৫ ওভারে ৮৫ রানে গুটিয়ে গেছে সিলেট। রায়ান বার্ল ৩২ বল খেলে ৩টি করে চার-ছয়ে ৪৩ রান করে আউট হয়েছেন। সিলেটের পক্ষে এছাড়া দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন কেবল সামিত প্যাটেল (১১)।

রংপুরের হয়ে মাহেদি হাসান ১৩ রানে, মোহাম্মদ নবি ১৭ রানে তিনটি করে উইকেট নিয়েছেন। সাকিব আল হাসান ১৮ রান খরচ করে নিয়েছেন দুই উইকেট।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর