Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটনের ফেরার দিনে কুমিল্লার বড় জয়

স্পোর্টস ডেস্ক
৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৯

রান খরায় কাটছিল লিটন দাসের ব্যাট। অবশেষে খুলনা টাইগার্সের বিপক্ষে হাসল তার ব্যাট। আর তার ঝড়ো শুরুতে কুমিল্লার ১৪৯ রানের লড়াইয়ের পুঁজি। বল হাতে কুমিল্লার বাকি কাজটা সারলেন আমের জামাল। একাই নিলেন পাঁচ উইকেট। তাতেই খুলনা গুঁটিয়ে গেল ১১৫ রানে আর কুমিল্লা জয় পেল ৩৪ রানের।

বুধবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে খুলনার বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লিটন। মোহাম্মদ রিজওয়ানকে সাথে নিয়ে ওপেনিং জুটিতে রীতিমত ঝড় তোলেন কুমিল্লা অধিনায়ক। চার-ছক্কার বন্যা বইয়ে দিয়েছেন এই দুই ব্যাটার। চার ছক্কা ও দুই চারে লিটন করেন ৩০ বলে ৪৫ রান। অন্য প্রান্তে রিজওয়ান কিছুটা ধীরেসুস্থে খেলেছেন। রিজওয়ান মেরেছেন দুটি চার, ২৮ বলে করেছেন ২১ রান। ৯ ওভারের মাঝে ৬৯ রান তুলে বড় সংগ্রহের আভাস দিচ্ছিলেন লিটন-রিজওয়ান জুটি।

কুমিল্লার সেই আশায় বাধা হয়ে দাঁড়ান নাসুম আহমেদ। এক ওভারের মাঝেই দুই ওপেনারকে ফেরান তিনি। দশম ওভারে লিটন-রিজওয়ান দুইজনকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে খুলনাকে ম্যাচে ফেরান এই স্পিনার। লিটন হয়েছেন বোল্ড, রিজওয়ান পড়েছেন এলবিডব্লিউয়ের ফাঁদে। এই দুইজনের ফেরার পর থেকেই রানের গতি অনেকটাই কমে যায়। উইল জ্যাকস কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন। ২৭ বলে ২২ রানের এই ইনিংস থামে মোহাম্মদ ওয়াসিমের বলে উইল ফিরলে।

উইল ফেরার পর তাওহিদ হৃদয়েই ভরসা ছিল কুমিল্লার। শুরুটা ভালো করলেও বেশিদূর যায়নি তার ইনিংস। ১৭ বলে ১৬ রান করা হৃদয়কে ফেরান ফাহিম আশরাফ। শেষের দিকে জাকের আলি-মাহিদুল ইসলামের জুটির ক্যামিওতে লড়াই করার স্কোর পায় কুমিল্লা। ষষ্ঠ উইকেটে এই দুই ব্যাটার যোগ করেন ৩০ রান। ২ চার ও এক ছয়ে ৮ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন জাকের। এক ছক্কা ও এক চারে মাহিদুল করেন ৫ বলে ১০ রান। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৪৯ রানে থামে কুমিল্লার ইনিংস।

দেড়শো রানের লক্ষ্যে এনামুল হক বিজয় ঝড়ো শুরুর আভাস দিয়েছিলেন। ৩ চার, এক ছক্কায় ১২ বলে ১৯ করে আলিস আল ইসলামের সোজা বলে কাট করতে গিয়ে বোল্ড হয়ে যান খুলনা অধিনায়ক।

তিনে নেমে আরও একবার ব্যর্থ আফিফ হোসেন। ৯ বল খুইয়ে ৫ রান করে সহজ ক্যাচে বিদায় নেন উইল জ্যাকসের বলে। আকবর আলি ক্রিজে এসেই ক্যাচ দিয়েছিলেন। মোস্তাফিজুর রহমানের বলে পয়েন্টে খুশদিল শাহ ক্যাচ ফেলে দিলেও বেশি আগানো হয়নি তার। মোস্তাফিজের বলেই ফ্লাই স্লিপে ধরা দেন ৫ রান করে।

তানবীর ইসলামের বলে পারভেজ হোসেন ইমন উইকেটের পেছনে ধরা দিলে ৩৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে কুমিল্লা। এক পাশে উইকেট পতনের স্রোতে স্ট্রাইক পাচ্ছিলেন না এভিন লুইস। স্ট্রাইক পেয়ে এক ছক্কা মেরেই থেমে যান ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটার। নবম ওভারে ১৪ বলে ১০ রান করে আমির জামালের বলে ক্যাচ তুলে দেন বাঁহাতি ওপেনার। তার বিদায়ে ৪৯ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা। বাকিটা সময়ে ম্যাচে ছিলো না কোনই উত্তাপ। খুলনার বাকি ব্যটাররা স্রেফ হারের ব্যবধান কমিয়েছেন।

সারাবাংলা/এসএস

কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম সিলেট সানরাইজার্স বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর