Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডের বিপক্ষে বাকি সিরিজেও নেই কোহলি

স্পোর্টস ডেস্ক
১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৪

ইংল্যান্ডের বিপক্ষে কোহলিই ভারতের বড় অস্ত্র

গুঞ্জন ছিল আগে থেকেই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না বিরাট কোহলি। এবার সত্যি হলো সেই গুঞ্জনও। বিরাট কোহলিকে বাদ দিয়েই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ তিন ম্যাচের দল ঘোষণা করেছে বিসিসিআই। সিরিজের প্রথম দুই টেস্টে খেলবেন না সেটা আগেই জানা গিয়েছিল, তখন গুঞ্জন ছিল সিরিজের শেষ তিনটিতে ফিরতে পারেন কোহলি। তবে শেষ পর্যন্ত কোহলি ফিরছেন না ইংল্যান্ড সিরিজে।

হায়দরাবাদ টেস্ট শুরুর আগে হুট করে ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়ান বিরাট কোহলি। দ্বিতীয় ম্যাচেও তাকে পায়নি ভারত। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের বাকি সময়েও তাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল। শনিবার দল ঘোষণার পর পরিষ্কারভাবে জানা গেলো, ডানহাতি ব্যাটারকে এই সিরিজে আর পাওয়া যাবে না। কোহলির সঙ্গে শ্রেয়াস আইয়ারও বাকি ম্যাচগুলোতে খেলতে পারবেন না।

দল ঘোষণা করে নিজেদের ওয়েবসাইটে দুটি নোট দিয়ে এক বিবৃতি দিয়েছে বিসিসিআই, যার একটি কোহলি এবং অপরটি ফিটনেসের সাপেক্ষে স্কোয়াডে সুযোগ পাওয়া লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজাকে নিয়ে। প্রথমটিতে লেখা হয়েছে ‘ব্যক্তিগত কারণে সিরিজের বাকি টেস্টেও পাওয়া যাবে না বিরাট কোহলিকে। কোহলির সিদ্ধান্তকে বোর্ড সম্মান জানাচ্ছে। সঙ্গে তাকে পূর্ণ সমর্থন জানাচ্ছে।’ আর বিসিসিআইয়ের দ্বিতীয় নোটে লেখা হয়েছে, ‘রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুলের খেলা নির্ভর করছে বিসিসিআইয়ের মেডিকেল দলের ফিটনেসের ছাড়পত্র দেওয়ার ওপর।

এতে বাকি তিন টেস্ট থেকেও নিজের নাম কোহলি প্রত্যাহার করে নেওয়ার বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস যে তথ্য দিয়েছে তা সত্যি হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমটি জানিয়েছে, বাকি তিন টেস্ট থেকে নিজের নাম প্রত্যাহারে বিষয়টি ইতিমধ্যে নাকি বিসিসিআই ও জাতীয় সিনিয়র নির্বাচক কমিটিকে জানিয়েছেন কোহলি। রাজকোট, রাঁচি ও ধর্মশালা টেস্টের স্কোয়াড ঠিক করতে গতকাল অনলাইন মিটিংয়ে বসেছিলেন নির্বাচকেরা। সেদিনই বিষয়টি অবগত করেছেন ভারতীয় ব্যাটার।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ বর্তমানে ১-১ এ সমতায়। ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে তিন নম্বর টেস্ট। ২৩ ফেব্রুয়ারি রাঁচিতে হবে চতুর্থ ম্যাচ। ৭ মার্চ ধর্মশালায় হবে শেষ টেস্ট।

১৭ জনের দলে রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুলের জায়গা হয়েছে। কিন্তু বিসিসিআই মেডিক্যাল টিমের ফিটনেস ক্লিয়ারেন্স বিবেচনায় তাদের পাওয়া যাবে। হ্যামস্ট্রিং ইনজুরিতে জাদেজা ও কোয়াড নিগলে রাহুল দ্বিতীয় টেস্টে খেলেননি।

ভারতের টেস্ট স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরা, যশস্বী জয়সওয়াল, শুবমান গিল, লোকেশ রাহুল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।

সারাবাংলা/এসএস

বিরাট কোহলি ভারত বনাম ইংল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর