Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকাকে উড়িয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে বরিশাল

স্পোর্টস করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৬

আগে ব্যাটিং করে মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৮৯ রানের বিশাল স্কোর গড়েছিল ফরচুন বরিশাল। পরে তামিম ইকাবলের দলের বোলিংটাও ভালো হলো। ব্যাট-বল দুই বিভাগের দারুণ পারফরম্যান্সে দুর্দান্ত ঢাকার বিপক্ষে বড় জয় পেয়েছে বরিশাল।

বরিশালের ১৮৯ রানের জবাব দিতে নেমে ১৪৯ রানে গুটিয়ে গেছে ঢাকা। যাতে শেষ পর্যন্ত ৪০ রানে ম্যাচ জিতেছে বরিশাল। এই জয়ে অনেকদিন পর পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে বসল বরিশাল। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী পয়েন্ট টেবিলের সেরা চারটি দল কোয়ালিফায়ার রাউন্ড খেলার সুযোগ পাবে। এদিকে, টানা হারে পয়েন্ট টেবিলের তলানিতে গিয়ে ঠেকেছে ঢাকা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের ১৮৯ রানের জবাব দিতে নেমে শুরুতেই পিছিয়ে পড়ে ঢাকা। এতো বড় রান পেরুতে হলে শুরুটা হতে হয় দুর্দান্ত। কিন্তু ৪১ রানেই তিন উইকেট হারিয়ে শুরুতে সেই দাবি মিটাতে পারেনি ঢাকা।

মাঝের ওভারগুলোতে অ্যালেক্স রোস বেশ দারুণ ব্যাটিং করছিলেন। তবে তাকে উপযুক্ত সঙ্গ দিতে পারেননি আর কেউ। বরিশালের মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজরা দুর্দান্ত বোলিং করেছেন। যাতে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে ১৪৯ রানে গুটিয়ে গেছে ঢাকা।

অ্যালক্স রস ৩০ বলে ৫টি চার ৩টি ছয়ে সর্বোচ্চ ৫২ রান করেন। ২৯ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেছেন এসএম মেহরব। বরিশালের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ৪ ওভারে ২১ রান খরচায় তিন উইকেট নিয়েছেন। মেহেদি হাসান মিরাজ ও ওবে ম্যাককয় দুটি করে উইকেট নিয়েছেন।

এর আগে সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিং ঝড়ে বিশাল স্কোর গড়ে বরিশাল। টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিলেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু নিজে সুবিধা করতে পারেননি, দলের টপ অর্ডারও আজ ব্যর্থ হয়েছে। দলীয় ১৯ রানের মাথায় তৃতীয় উইকেট হারিয়ে ফেলে বরিশাল।

সেখান থেকে দলটা কতদূর যেতে পারবে সেটা তখন বড় দুশ্চিন্তা। মাহমুদউল্লাহ রিয়াদ আর সৌম্য সরকার সেই দুশ্চিন্তা ফুঁ মেরে উড়িয়ে দিয়েছেন। শুরুতে দুজনেই রয়েসয়ে খেলেছেন। তবে ক্রিজে সেট হওয়ার পর প্রতিপক্ষের বোলারদের স্রেফ কচুকাটা করেছেন।

চতুর্থ উইকেট জুটিতে ৮৫ বলে ১৩৯ রান তোলেন দুজন। মাহমুদউল্লাহ মাত্র ৪৭ বলে ৭টি চার ৪টি ছক্কায় ৭৩ রান করে ফিরলে এই জুটি ভাঙে। শেষ দিকে সৌম্য সরকারের সঙ্গে ঝড় তোলার কাজে যোগ দেন শোয়েব মালিক। সৌম্য শেষ পর্যন্ত ৪৮ বলে ৪টি চার ৬টি ছয়ে ৭৫ রানে অপরাজিত ছিলেন। শোয়েব মালিক ১০ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন।

ঢাকার হয়ে দুটি করে উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর