Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বায়ার্নকে হারিয়ে ৫ পয়েন্টের লিডে লেভারকুজেন

স্পোর্টস ডেস্ক
১১ ফেব্রুয়ারি ২০২৪ ০১:৪৯

ইউরোপিয়ান শীর্ষ পাঁচ লিগে কেবল একটি দলই এখন পর্যন্ত অপরাজিত আছে। বুন্দেস লিগার ক্লাব বায়ার লেভারকুজেন এখন পর্যন্ত লিগে অপরাজিত। টানা ২১ ম্যাচে অপরাজিত থেকে লিগ টেবিলের শীর্ষস্থান পোক্ত করে রেখেছে জাবি আলোন্সোর অধীনস্ত ক্লাবটি। লিগে নিজেদের শেষ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে তারা।

লেভারকুজেনের হয়ে ম্যাচের ১৮তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন স্ট্যানিসিক। ৫০ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিমালদো আর ৯৫তম মিনিটে ব্যবধান ৩-০ করেন ফ্রিমপং।

বুন্দেস লিগায় ২১ ম্যাচে এটি লেভারকুজেনের ১৭তম জয়। বাকি ৪ ম্যাচে করেছে ড্র। এতেই ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে জাবি আলোন্সোর দল। সমান ম্যাচে ১৬ জয় আর তিন হারে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে বায়ার্ন মিউনিখ। সমান ৪০ পয়েন্ট নিয়ে যথাক্রমে তিনে স্টুটগার্ট আর চারে বুরুশিয়া ডর্টমুন্ড।

চলতি মৌসুমে বুন্দেস লিগায় দুই দলের মুখোমুখি দেখায় বায়ার্নের মাঠে ২-২ গোলে ড্র করেছিল লেভারকুজেন। এবার নিজেদের মাঠে বায়ার্নকে পাত্তাই দিল না তারা। গোটা ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে না থাকলেও আক্রমণ থেকে শুরু করে গোলের সুযোগ তৈরি আর শট নেওয়ার ক্ষেত্রে বায়ার্নের চেয়ে যোজন যোজন এগিয়ে ছিল লেভারকুজেন। বায়ার্নের ৯টি শটের বিপরীতে লেভারকুজেনের শট ছিল ১৪টি। যার মধ্যে ৮টিই ছিল লক্ষ্যে, অন্যদিকে বায়ার্নের মাত্র একটি শটই ছিল লক্ষ্যে।

ম্যাচের ১১তম মিনিটে বাঁ দিল থেকে আক্রমণে উঠে ডি বক্সের ভেতর মাটি কামড়ানো ক্রস করেন রবার্ট অ্যান্ড্রিখ। ডি বক্সের ভেতর সহজ সুযোগ পেয়ে বল জালে পাঠিয়ে লেভারকুজেনকে লিড এনে দেন জোসেপ স্ট্যানিসিক। এরপর প্রথমার্ধে আরও কিছু সুযোগ তৈরি করলেও লিড বাড়াতে পারেনি লেভারকুজেন।

দ্বিতীয়ার্ধে ফিরে লিড বাড়াতে মরিয়ে হয়ে খেলতে থাকে তার। অন্যদিকে বায়ার্ন বল দখলে রাখলেও আক্রমণ সাজাতে পারেনি। আর সেই সুযোগ নিয়েই দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিট না পেরুতেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে লেভারকুজেন। ৫০তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে নাথান তেল্লাকে পাস দিয়ে ডি বক্সে ঢুকে পড়েন আলেহান্দ্রো গ্রিমালদো। ফিরতি পাস পেয়ে দারুণ শটে বল জালে জড়িয়ে ব্যবধান ২-০ করেন গ্রিমালদো।

এরপর ম্যাচে ফেরার চেষ্টা করলেও আর পারেনি বায়ার্ন। উল্টো ম্যাচের ৯৫তম মিনিটে বায়ার্নের নেওয়া কর্নার থেকে পাওয়া বল প্রতি আক্রমণে উঠে সামনের দিকে বাড়ান এডমন্ড তাপসোবা। বল পেয়ে সামনের দিকে এগিয়ে গিয়ে তা জালে পাঠিয়ে ব্যবধান ৩-০ করেন জেরমি ফ্রিমপং।

সারাবাংলা/এসএস

টপ নিউজ বায়ার লেভারকুজেন বনাম বায়ার্ন মিউনিখ বুন্দেস লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর