Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোস্তাফিজের বেহাল দশা!

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১১

আগের সেই মোস্তাফিজ হারাল কোথায়?- কয়েক বছর ধরেই ক্রিকেটপাড়ায় কান পাতলেই এমন হতাশা শোনা যায়। ভারত-পাকিস্তানের মতো দলকে নাস্তানাবুদ করে যার অভিষেক, আইপিএল খেলতে গিয়ে রাতারাতি যিনি ‘তারকা’ বনে গিয়েছিলেন, যার কাটার-স্লোয়ারের জাদুতে একের পর এক ম্যাচ জিতছিল বাংলাদেশ সেই মোস্তাফিজের হলটা কি?

অনেক আগে থেকেই মোস্তাফিজকে আর আর বাংলাদেশ দলের পেস আক্রমণের ‘নেতা’ ভাবা হয় না। দলে তিনি আর ‘অটোমেটিক চয়েজ’ও নয়। দল থেকে বাদ পড়ার অভিজ্ঞতাও হয়েছে। চলতি বিপিএলকে মোস্তাফিজের ছন্দে ফেরার আদর্শ মাধ্যম মনে করা হচ্ছিল। কারণ বাংলাদেশের মতো স্লো পিচেই তো মোস্তাফিজের কার্যকারীতা সবচেয়ে বেশি! কিন্তু এখন পর্যন্ত সেই আশায় গুড়েবালি!

একটা সময় বিশ্বের বাঘা বাঘা ব্যাটার যার কারার-স্লোয়ারে খাবি খেতেন সেই মোস্তাফিজকে এখন আনকোড়া ব্যাটারও তুলোধুনু করেন। চলতি বিপিএলে দুহাত ভরে রান বিলাচ্ছেন বাঁ-হাতি পেসার। অধিনায়ককে উইকেট এনে দেওয়ার প্রয়োজনও মেটাতে ব্যর্থ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে এবার বিপিএল খেলছেন মোস্তাফিজ। আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে তিন ওভার বোলিং করে দুটি উইকেট পেলেও রান দিয়েছেন ৪৬টি! অর্থাৎ ওভারপ্রতি ১৫.৩৩, ভাবা যায়!

এবারের বিপিএলে সব মিলিয়ে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ১০ উইকেট পেয়েছেন মোস্তাফিজ। ৮ ম্যাচে ১০ উইকেট তুলে নিতে মোস্তাফিজ ওভারপ্রতি খরচ করেছেন ১০ রান!

বিপিএল এখন পর্যন্ত সর্বনিম্ন ২ উইকেট পেয়েছেন এমন বোলারদের মধ্যে ওভারপ্রতি মোস্তাফিজই সবচেয়ে বেশি রান খরচ করেছেন। এমন মোস্তাফিজ ভক্তদের কাছে নিশ্চয় অচেনা।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪ মোস্তাফিজুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর