Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরেকটা হৃদয় ঝড়ে কুমিল্লার টানা পঞ্চম জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৬

আগে ব্যাটিং করে ১৬৪ রান তুলেছিল খুলনা টাইগার্স। টি-টোয়েন্টি ক্রিকেটে যেকোনো কন্ডিশনেই এই রান বেশ চ্যালেঞ্জিং। কিন্তু খুলনার এই চ্যালেঞ্জকে পাত্তাই দিল না কুমিল্লা ভিক্টোরিয়ান্স! তাওহিদ হৃদয়ের আরেকটা বিধ্বংসী ইনিংসে খুলনাকে স্রেফ পিষে মেরেছে কুমিল্লা।

মাত্র ১৬.৩ ওভারেই ৬ উইকেটের জয় নিশ্চিত করে ফেলে কুমিল্লা। প্রতিপক্ষের রান আরও কিছুটা বেশি হলে আজ হয়তো আরেকটা সেঞ্চুরিই পেয়ে যেতেন হৃদয়! দলের জয় নিশ্চিত হওয়ার সময় মাত্র ৪৭ বলে ৯১ রানে অপরাজিত ছিলেন তরুণ ব্যাটার।

দশম বিপিএলে কুমিল্লার এটা টানা পঞ্চম জয়। সব মিলিয়ে ৯ ম্যাচ খেলে এ নিয়ে সপ্তম জয় পেল কুমিল্লা। যাতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রংপুর রাইডার্সের সমান পয়েন্টই হলো কুমিল্লার। ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর, কুমিল্লার পয়েন্টও এখন ১৪। তবে রানরেটে পিছিয়ে থাকাতে কুমিল্লা পয়েন্ট টেবিলের দুই নম্বরে আর রংপুর এক নম্বরে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনার ১৬৪ রানের জবাব দিতে নেমে কুমিল্লার শুরুটা কিন্তু ভালো হয়নি। আগের ম্যাচে দুর্দান্ত একটা ইনিংস খেলা লিটন দাস আজ মাত্র ২ রান করতে পেরেছেন। অপর ওপেনার সেঞ্চুরিয়ান উইল জ্যাক আজ ফিরেছেন ১৮ রানে।

তবে তাওহিদ হৃদয় ক্রিজে নামতেই যেন সব হিসেব পাল্টে গেল! এক ম্যাচ আগে সেঞ্চুরি পাওয়া হৃদয় গত ম্যাচে গোল্ডেন ডাক মেরেছিলেন। সেই ঝালটাই বুঝি আজ মিটাতে চাইলেন! উইকেটে সেট হওয়ার আগে কিছুটা রয়েসয়ে খেলা হৃদয় ফিফটি পূর্ণ করেছেন ২৮ বলে। তারপর ব্যাটে রীতিমতো ঝড় তুলেছিলেন।

কুমিল্লার হয়ে চারে নামা জনসন চার্লস (৮ বলে ১৩ রান) সুবিধা করতে পারেননি। তবে পাঁচ নম্বরে নামা জাকের আলীকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে তবেই মাঠ ছেড়েছেন হৃদয়। চতুর্থ উইকেট জুটিতে ৫৪ বলে অবিচ্ছিন্ন ৮৪ রান তোলেন দুজন। হৃদয় শেষ পর্যন্ত ৪৭ বল খেলে ৭টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৯১ রান করে অপরাজিত থাকেন। জাকের ৩১ বলে ৪০ রানে অপরাজিত ছিলেন।

এর আগে খুলনার চ্যালেঞ্জিং স্কোরে বেশ কয়েকজনের অবদান। কয়েকটা ম্যাচ রান না পাওয়া ক্যারিবিয়ান ওপেনার এভিন লুইস আজ ওপেনিং থেকে মিডল অর্ডারে নেমে বলার মতো কিছু রান পেয়েছেন। ২০ বলে ৩৬ রান করেছেন তিনি। লুইসই খুলনার সর্বোচ্চ রান সংগ্রাহক। আফিফ হোসেন ধ্রুব ২৯, মাহমুদুল হাসান জয় ২৮, ওয়েন পার্নেল ২০ রান করেছেন।

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানে থেমেছে খুলনা। কুমিল্লার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ম্যাথু ফোড ও মঈন আলী।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর