Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার টানা ১১ হার, প্লে-অফের সম্ভবনা উজ্জ্বল করল চট্টগ্রাম

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০১

দুর্দান্ত ঢাকার ঘাড়ে কী ভূত চেপে বসেছে কে জানে! জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল দলটা। তারপর টানা ১১ হার! কত পরিবর্তন, কত চেষ্টা কিন্তু কিছুতেই যেন কিছু হচ্ছে না। আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের ১২তম ম্যাচ খেলতে নেমে ১০ রানে হেরেছে ঢাকা। আগে বোলিং করে চট্টগ্রামকে সাধ্যের মধ্যেই আটকে রাখতে পেরেছিল ঢাকা। কিন্তু আজও ব্যাটিং ইউনিট ব্যর্থ হয়েছে।

আগে বোলিং করে চট্টগ্রামকে ১৫৯ রানে বেধে রেখেছিল ঢাকা। চলতি বিপিএলে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামের পিচে যেভাবে দেদারছে রান উঠছে তাতে এই রানকে মোটেও কঠিন বলা যাবে না। কিন্তু ঢাকার ব্যাটাররা এই রান পেরিয়ে যেতে পারেনি।

এই জয়ে টুর্নামেন্টে প্লে-অফের সম্ভবনা উজ্জ্বল করল চট্টগ্রাম। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের চার নম্বরে দলটি। অপর দিকে ঢাকা তাদের শেষ ম্যাচ খেলতে নেমেছিল আজ। মাত্র একটা জয় নিয়েই টুর্নামেন্ট শেষ করতে হলো দলটিকে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রামের ১৫৯ রানের জবাব দিতে নেমে দলীয় ৯ রানের মাথায় ‍দুই উইকেট হারায় ঢাকা। এরপর তৃতীয় উইকেট জুটিতে নাঈম শেখ ও অ্যালেক্স রোসের দারুণ একটা জুটি হয়েছে। তৃতীয় উইকেটে ৫১ রান তোলেন দুজন।

এই দুজন ক্রিজে থাকার সময় ঢাকার জয় খুবই সম্ভব মনে হচ্ছিল। কিন্তু দলীয় ৬০ রানের মাথায় নাঈম ৩৫ বলে ২৯ রান করে ফিরলে সব যেন গোলমেলে হয়ে যায়! অ্যালেক্স রোস ৪৪ বলে ৪টি চার ৩টি ছয়ে ৫৫ রান করে ফিরেছেন। শেষ দিকে মোসাদ্দেক হোসেন সৈকত ১৮ বলে অপরাজিত ২৯ রানের একটা ইনিংস খেললেও ঢাকাকে জেতাতে পারেননি।

২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৯ রানে থেমেছে ঢাকা। চট্টগ্রামের হয়ে শুভাগত হোম ৩ ওভারে ১২ রান খরচায় দুটি উইকেট নিয়েছেন।

এর আগে চট্টগ্রামের ইনিংসটা এগিয়েছে তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের ব্যাটে। শুরুতেই দুই উইকেট হারিয়ে ফেলা চট্টগ্রামের হয়ে তৃতীয় উইকেটে টম ব্রুচের সঙ্গে দারুণ এক জুটি গড়ে তোলেন তামিম। তৃতীয় উইকেটে ৬৮ বলে ৯৫ রান তোলেন দুজন।

ব্রুচ ৩৫ বলে ৩টি চার ২টি ছয়ে ৪৮ রান করেছেন। তানজিদ তামিম ৫১ বলে ১টি চার ৬টি ছয়ে ৭০ রান করেন। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানে থামে চট্টগ্রাম। ঢাকার হয়ে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ দুটি করে উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর