Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেভান্ডোফস্কির জোড়া গোলে বার্সার কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক
১৮ ফেব্রুয়ারি ২০২৪ ০১:৪৩

সেল্টা ভিগোর বিপক্ষে মৌসুমের প্রথম দেখায় ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ ১০ মিনিটে তিন গোল করে জয় নিয়ে মাঠ ছেড়েছিল বার্সেলোনা। সেবার বার্সেলোনার ত্রাতা ছিলেন রবার্ট লেভান্ডোফস্কি। লিগে মৌসুমে দুই দলের দ্বিতীয় ম্যাচে লেভান্ডোফস্কির গোলে এগিয়ে গেলেও ইয়াগো আসপাস সমতায় ফেরান সেল্টাকে। তবে ম্যাচের ৯৭তম মিনিটে এসে পেনাল্টি থেকে প্রথমে গোল করতে ব্যর্থ হন লেভা। কিন্তু সেল্টা গোলরক্ষকের ভুলে দ্বিতীয়বার পেনাল্টি নেওয়ার বাঁশি বাজান রেফারি। দ্বিতীয় সুযোগে লেওয়ার গোলে ২-১ ব্যবধানে জয় পায় বার্সেলোনা।

বিজ্ঞাপন

এই জয়ে লিগ টেবিলের তিনে উঠে এসেছে বার্সেলোনা। ২৫ ম্যাচে ১৬ জয় আর ৬ ড্র’তে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে বার্সা। সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে চারে অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে একটি করে ম্যাচ কম খেলে জিরুনা ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আর ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে বার্সেলোনাকে ছাড় দিয়ে খেলেনি সেল্টা ভিগো। বেশ ভুগিয়েছে বার্সাকে। সেল্টার দারুণ লড়াইয়ে ম্যাচ গড়াচ্ছিল ড্র’র দিকেই। তবে যোগ করা সময়ে পেনাল্টি পেল বার্সেলোনা। প্রথম দফায় সুযোগ কাজে লাগাতে পারলেন না রবার্ট লেভান্ডোফস্কি। তার শট ঠেকালেন সেল্টা ভিগোর গোলরক্ষক। তবে পোলিশ তারকা শট নেওয়ার আগেই গোলরক্ষক লাইন থেকে বেরিয়ে আসায় পুনরায় স্পট কিকের সিদ্ধান্ত দিলেন রেফারি। এবার আর ভুল করলেন না লেভানদোভস্কি। তার নৈপুণ্যে জয়ের পথে ফিরল দল।

এর আগে ম্যাচের প্রথমার্ধে ইয়ামালের পাস বক্সের বাইরে প্রথম স্পর্শে নিয়ন্ত্রণে নিয়ে ভেতরে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন লেভান্ডোফস্কি। তবে দ্বিতীয়ার্ধে ফিরেই দুই মিনিটেই ম্যাচে সমতায় ফেরে সেল্টা। সমতা ফেরান আসপাস। বক্সের বাইরে থেকে ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডের শটে বল বার্সেলোনার ডিফেন্ডার জুল কুন্দের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। আগেই অন্য দিকে ঝাঁপিয়ে পড়া টের স্টেগেনের কিছুই করার ছিল না।

৫৮তম মিনিটে হকের বদলি নামা আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়া ছয় মিনিট পর শট নেন দূর থেকে, বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক। ৬৮তম মিনিটে আরেকটি সুযোগ পান রাফিনিয়া। এবার তার শট আটকে যায় রক্ষণে। ছয় মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইয়ামাল সেল্তার বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। সেখানে অমন নাটকীয়তা এবং শেষ পর্যন্ত ২-১ গোলের জয় পায় বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টপ নিউজ সেল্টা ভিগো বনাম বার্সেলোনা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর