Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবকে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজেও পাচ্ছে না বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৯

আজই রংপুর দলের সাথে যোগ দেবেন সাকিব

ঘরের মাটিতে শ্রীলংকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে সাকিব আল হাসান যে থাকছেন না এটা আগেই জানা গেছে। আজ নিশ্চিত হওয়া গেল, লংকানদের বিপক্ষে টেস্ট সিরিজেও থাকছেন না সাকিব।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। গত ওয়ানডে বিশ্বকাপে জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন সাকিব। সদ্য সাবেক অধিনায়কের জাতীয় দলে ফেরার সময়টা হয়তো লম্বাই হচ্ছে।

সাকিব শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি, ওয়ানডে সিরিজ খেলছেন না, টেস্ট সিরিজ খেলছেন কিনা? এমন প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, ‘না ও তো শ্রীলঙ্কা সিরিজ খেকে ব্রেক নিয়েছে।’

চোখের সমস্যার জন্য চলতি বিপিএলে শুরুর দিকে ব্যাটিং করতে পারেননি সাকিব। তবে গত কয়েকটা ম্যাচ দুর্দান্ত ব্যাটিং করছেন। বল হাতে তিনি বরাবরই ধারাবাহিক। সাকিবের এভাবে ফিরে আসাটা নিশ্চয় বিসিবির জন্যও স্বস্তির।

জালাল ইউনুস বলেছেন, ‘সাকিবের ফর্মে ফিরে আসাটা….সে ফর্মেই ছিল। তবে তার চোখে একটা সমস্যা ছিল সে জন্য (ব্যাটিং করতে) সমস্যা হচ্ছিল। সে যেহেতু এখানে ব্রেক নিয়েছে শ্রীলঙ্কা সিরিজের জন্য, কিন্তু সেটা সাময়িক।’

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১ মার্চ ঢাকায় পা রাখবে শ্রীলংকা ক্রিকেট দল। বাংলাদেশ সফরে তিনটি করে টি-টোয়েন্টি, ওয়ানডে ও দুটি টেস্ট খেলবেন লংকানরা। সিলেটে ৪, ৬ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ। চট্টগ্রামে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ হবে ১৩, ১৫ ও ১৮ মার্চ।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচটা হবে সিলেটে, শুরু হবে ২২ মার্চ। আর চট্টগ্রামে ৩০ মার্চ শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচটি।

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর