Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হার দিয়েই বিপিএল থেকে বিদায় নিতে হলো খুলনাকে

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৮

দশম বিপিএলে খুলনা টাইগার্সের শুরুটা হয়েছিল উড়ন্ত। টুর্নামেন্টে নিজেদের প্রথম চার ম্যাচই জিতে প্লে-অফের লড়াইয়ে নিজেদের অনেকটা এগিয়ে নিয়েছিল দলটি।  সেই খুলনা তার পরের ৮ ম্যাচে জয় পেল মাত্র ১টা! এমন ভূতুড়ে পতনে বিপিএলের প্লে-অফে জায়গা হয়নি খুলনার।

আজ নিজেদের শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে খুলনা। এই হারের আগেই অবশ্য প্লে-অফের লড়াই থেকে ছিটকে পড়েছিল খুলনা। আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফরচুন বরিশাল বিশাল ব্যবধানে হেরে গেল এবং সিলেটের বিপক্ষে খুলনা বিশাল ব্যবধানে জিতলে তবেই প্লে-অফে উঠতে পারত খুলনা।

বিজ্ঞাপন

কিন্তু দুই সমীকরণের একটিও মিলেনি। কুমিল্লাকে হারিয়ে দিয়েছে বরিশাল। পরে সিলেটের কাছে খুলনা নিজেরাও হারল। জয় পাওয়া সিলেট স্ট্রাইকার্সের অবশ্য আগে বিপিএল থেকেই বিদায় নিশ্চিত হয়েছে। প্রথম পর্বের খেলা শেষে বিপিএলের প্লে-অফের টিকিট পাওয়া চারটি দল হলো- রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট-বল দুই বিভাগের কোনটিতেই প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানাতে পারেনি খুলনা। বেনি হাওয়েল, শফিকুল ইসলাম, তানজিম হাসান সাকিবদের বিপক্ষে ইনিংসের শুরু থেকেই ভুগেছে খুলনা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটির হয়ে দাঁড়াতে পেরেছেন কেবল আফিফ হোসেন ধ্রুব।

ওপেনিংয়ে নামা আফিফ ৩৫ বলে ৩টি চার ৪টি ছয়ে ৫২ রান করেন। ওয়েন পারনেল ১৪ বলে ২১ রান করেছেন। অন্যদের মধ্য থেকে কেউ সেভাবে দাঁড়াতেই পারেনি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৮ রানে থেমেছে খুলনা। সিলেটের পক্ষে বেনি হাওয়েল ৪ ওভরে ১৫ রান খরচায় তিন উইকেট নিয়েছেন। শফিকুল ইসলাম ২০ ও তানজিম হাসান সাকিব ৩৬ রানে দুটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে সিলেটের শুরুটা ভালো হয়নি। দলীয় ৬ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে দলটি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে বেশ কার্যকরী একটা জুটি গড়েছেন নাজমুল হোসেন শান্ত ও ইয়াছির আলি রাব্বি। ৬১ বলে ৭০ রান তোলেন দুজন। ৩৭ বলে ৩৯ রান করেছেন শান্ত। আর ইয়াছির আলি ৪৩ বলে ৪টি চার ২টি ছয়ে ৪৬ রান করেছেন।

বাকি কাজটা সেরেছেন অধিনায়ক মোহাম্মদ মিঠুন ও বেনি হাওয়েল। ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ফেলে সিলেট। বেনি হাওয়েল মাত্র ৫ বল খেলে ১২ রান করেন। মোহাম্মদ মিঠুন ১৫ বলে ১৯ রানে অপরাজিত ছিলেন।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর