Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওল্ড ট্রাফোর্ডে রেড ডেভিলদের হারাল ফুলহাম

স্পোর্টস ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২৪ ০০:৪০

টানা পাঁচ ম্যাচে জয় আর টানা সাত ম্যাচে অপরাজিত থাকা ম্যানচেস্টার ইউনাইটেড হারের স্বাদই ভুলতে বসেছিল। গেল বছরের ডিসেম্বরের শেষবার হারের মুখ দেখতে হয়েছিল রেড ডেভিলদের। এরপর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় এরিক টেন হ্যাগের দল। তবে এবার ইউনাইটেডের জয়রথ থামল, সেটিও ঘরের মাঠেই। নির্ধারিত সময় শেষের তখন বাকি আর এক মিনিট। হারতে বসা ম্যাচে দলকে পথ দেখালেন হ্যারি ম্যাগুয়ের। আশার সঞ্চার হলো ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে। কিন্তু শেষরক্ষা হলো না। শেষ সময়ে আরেকটি গোল করে দারুণ জয় ছিনিয়ে নিল ফুলহ্যাম।

ম্যাচের ৬৫তম মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়া ইউনাইটেডকে ৮৯তম মিনিটে সমতায় ফেরান হ্যারি ম্যাগুয়ের। তবে যোগ করা অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোল করে জয় ছিনিয়ে নেয় ফুলহাম ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ফুলহাম।

গত কয়েক ম্যাচে ইউনাইটেডের যে ধারালো আক্রমণের দেখা মেলে, এদিন শুরুতে তা উধাও। উল্টো প্রথম ২০ মিনিটে দুবার তাদের রক্ষণে ভীতি ছড়ায় ফুলহাম, তবে দুবারই লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হতাশ করেন নাইজেরিয়ার মিডফিল্ডার অ্যালেক্স আইওবি। ২১তম মিনিটে লক্ষ্যে প্রথম প্রচেষ্টা রাখতে পারে ফুলহ্যাম। রদ্রিগো মুনিসের কোনাকুনি হেড ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। আক্রমণ, প্রতি-আক্রমণ চললেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি দুই দলের কেউই।

তবে দ্বিতীয়ার্ধে এসে গোলের দেখা পায় ফুলহাম। ডি-বক্সে প্রথম শট সতীর্থের গায়ে প্রতিহত হওয়ার পর দ্বিতীয় প্রচেষ্টায় জোরাল শটে গোলটি করেন নাইজেরিয়ার ডিফেন্ডার ক্যালভিন ব্যাসি। নির্ধারিত সময় শেষের এক মিনিট আগে ম্যানচেস্টার ইউনাইটেডকে সমতায় ফেরান হ্যারি ম্যাগুয়ের। ব্রুনো ফার্নান্দেজের শট গোলরক্ষক ফেরানোর পর আলগা বল পেয়ে কাছ থেকে জালে পাঠান ইংলিশ ডিফেন্ডার।

নির্ধারিত সময় শেষে ৯ মিনিট যোগ করা হয় অতিরিক্ত সময় হিসেবে। অতিরিক্ত সময়ে দুর্দান্ত কয়েকটি আক্রমণ করে ইউনাইটেড তবে ব্রুনো ফার্নান্দেজ আর ভিক্টোর লিন্ডেলফ তা গোলে পরিণত করতে ব্যর্থ হয়। উল্টো অতিরিক্ত সময়ের সাত মিনিটের মাথায় ওল্ড ট্রাফোর্ড স্তব্ধ করেন অ্যালেক্স আইওবি। ডি-বক্সে সতীর্থের পাস ধরে অসাধারণ ছোট এক টোকায় প্রতিপক্ষের দুইজনকে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে গোলটি করেন তিনি।

এই হারে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের ছয়ে রইল ম্যানচেস্টার ইউনাইটেড। ২৬ ম্যাচে ১৪ জয়, দুই ড্র আর ১০ হারে ৪৪ পয়েন্ট রেড ডেভিলদের। দিনের আরেক ম্যাচে নটিংহ্যাম ফরেস্টকে ৪-২ গোলে হারানো অ্যাস্টন ভিলা ৫২ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। আসরে নবম জয় পাওয়া ফুলহ্যাম ৩২ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর