Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেলসিকে হারিয়ে কারাবো কাপ জিতল লিভারপুল

স্পোর্টস ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৫৩

নির্ধারিত ৯০ মিনিট শেষ হলো দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে। একের পর এক গোলের সহজ সুযোগ হাতছাড়া করেছে দুই দলই। নির্ধারিত সময়ে খেলা গোলশূন্য সমতায় শেষ হলো। এরপর মীমাংসার জন্য খেলা গড়ালো অতিরিক্ত সময়ে। যার প্রথমার্ধ শেষ হলো সেই গোলশূন্যতেই। এরপর দ্বিতীয়ার্ধের প্রায় শেষ সময় পর্যন্তও কোনো দলই পায়নি গোলের দেখা।

ম্যাচের ১১৮তম মিনিটে এসে সিমিকাসের কর্নার থেকে ভাসিয়ে দেওয়া বল লাফিয়ে উঠে হেড করেন ভার্জিল ভ্যান ডাইক। আর তাতেই কারাবো কাপের শিরোপা ঘরে তুললো লিভারপুল।

মঞ্চ যেটাই হোক না কেন, এই দুই দলের মুখোমুখি লড়াই মানেই যেন নির্ধারিত সময়ে বিজয়ীর দেখা মেলা ভার। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এদিনের আগের আটবারের মুখোমুখি লড়াইয়ে সাতটিই হয়েছিল ড্র। একমাত্র জয়টি আসে গত মাসে, প্রিমিয়ার লিগে ৪-১ গোলে জিতেছিল অল রেডরা।

দলের সেরা স্ট্রাইকার মোহামেদ সালাহ, ফরোয়ার্ড দারউইন নুনেজ, অভিজ্ঞ ডিফেন্ডার ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড, গোলরক্ষক অ্যালিসন সহ আরও অনেক খেলোয়াড় চোট পেয়ে বাইরে। তাদেরকে ছাড়াই আক্রমণাত্মক পারফরম্যান্স উপহার দিল লিভারপুল। জিতে নিল মৌসুমের সম্ভাব্য চার শিরোপার প্রথমটি।

ম্যাচের শুরুতে বেশ ভুগতে দেখা যায় মাওরিসিও পচেত্তিনোর দলকে। সেই সুযোগে তাদের ওপর চাপ বাড়ানোর চেষ্টা করে লিভারপুল। টানা আক্রমণও করতে থাকে, যদিও তেমন কোনো সুযোগ তৈরি করতে পারছিল না তারা। বরং আচমকাই ২০তম মিনিটে দারুণ একটা সুযোগ পেয়ে যায় চেলসি। গোলরক্ষককে একা পেয়েছিলেন কোল পালমার। তবে তার জোরাল শট দারুণ নৈপুণ্যে রুখে দেন লিভারপুলের দ্বিতীয় সেরা গোলরক্ষক কুইভেন কেলাহার।

চেলসিও দুর্ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয়। ৭৬তম মিনিটে কনর গ্যালাহারের শট পোস্টে লাগে। ৮৫তম মিনিটে এই ইংলিশ মিডফিল্ডার গোলরক্ষককে একা পেয়েছিলেন, কিন্তু শট নিতে দেরি করে সুবর্ণ সুযোগটি নষ্ট করেন। ঠিক সময়ে দ্রুত এগিয়ে তার শট নেওয়ার জায়গা ছোট করে দেন কেলাহার। তবে তাতেও আর গোলের দেখা মেলেনি নির্ধারিত ৯০ মিনিটের ভেতর।

আর তাতেই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে গোলরক্ষকের নৈপুণ্যে জাল অক্ষত থাকে চেলসির। জেইডেন ড্যানসের হেড কোনোমতে এক হাত দিয়ে বাইরে পাঠান পেত্রোভিচ। নির্ধারিত সময়ের শেষভাগে দারুণ আক্রমণাত্মক খেলা চেলসি অতিরিক্ত সময়ে ফের ছন্দ হারিয়ে ফেলে। এই ৩০ মিনিটে তেমন কিছুই করতে পারেনি দলটি।

তবে ম্যাচ টাইব্রেকারে গড়াতে দেননি ভার্জিল ভ্যান ডাইক। কর্নারে উড়ে আসা বল লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন ডাচ ডিফেন্ডার। আর তাতেই মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলে অল রেডরা।

সারাবাংলা/এসএস

কারাবো কাপ চেলসি বনাম লিভারপুল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর