Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯৯তম মিনিটের গোলে লিভারপুলে রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক
৩ মার্চ ২০২৪ ০২:০১

ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে ম্যানচেস্টার সিটি। পা হড়কালেই হাতছাড়া হয়ে যাবে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান। এমন পরিস্থিতিতেই নটিংহ্যাঁম ফরেস্টের বিপক্ষে খেলতে নেমে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা সময়ের আট মিনিটও পেরিয়ে গেছে তখন। স্কোরলাইন গোলশূন্য। লিভারপুলের পয়েন্ট হারানো স্রেফ সময়ের ব্যাপার মাত্র। এমন অবস্থায় লিভারপুলের ত্রাতা হয়ে দলকে জেতালেন ডারউইন নুনেজ। শেষ মুহূর্তে গোল করে দলকে দারুণ এক জয় এনে দিলেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

নটিংহ্যাম ফরেস্টের মাঠে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে লিভারপুল।

চোট জর্জরিত লিভারপুলকে একাদশ সাজাতেই বেগ পেতে হয়েছে। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচে অল রেডদের জয়ের নায়ক ডারউইন নুনেজ মাঠে নামেন। এর আগে প্রথমার্ধে ম্যাচের ১৮ মিনিটের মাথায় রবার্টসনের ক্রস থেকে দারুণ এক সুযোগ পান লুইজ দিয়াজ, তবে তার হেড রুখে দেন ফরেস্টের ডিফেন্ডার। এরপর ২৩তম মিনিটে দারুণ সেভে লিভারপুলকে রক্ষা করেন কুইভেন কেলাহার।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি ভালো সুযোগ আসে লিভারপুলের সামনে। বক্সের ভেতর থেকে রবার্টসনের শট গোলরক্ষকের পা ছুঁয়ে বাইরে দিয়ে যায়। ৬০তম মিনিটে রবার্টসনের বদলি হিসেবে মাঠে নামেন নুনেস। চার মিনিট পরই তিনি সুযোগ পান একটি। দুরূহ কোণ থেকে তার শট পাশের জালে লাগে। ৭৬তম মিনিটে হার্ভে এলিয়টের জায়গায় নামেন সোবোসলাই। তিনিও ফিরলেন চোট কাটিয়ে। ৮৩তম মিনিটে হাঙ্গেরির এই মিডফিল্ডারের একটি শট আটকে যায় রক্ষণে।

ম্যাচের ৯০তম মিনিট পর্যন্তও দুই দল গোলশূন্য অবস্থায় সমতায় ছিল। তবে রেফারির শেষ বাঁশি বাজা যখন সময়ের ব্যাপার, তখনই নুনেযের গোল। প্রথমে লিভারপুলের কর্নার হেডে ক্লিয়ার করেন নটিংহ্যামের এক ফুটবলার। সেই বলে বক্সের ভেতর থেকে কস্তাস সিমিকাসের শট আটকে যায় রক্ষণে। বল আবার ক্লিয়ার করার সুযোগ পেয়েও পারেনি স্বাগতিকরা। বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার আলেক্সিস মাক আলিস্তেরের ক্রসে ছয় গজ বক্সের মুখে লাফিয়ে হেডে বল জালে পাঠিয়ে দলকে উল্লাসে ভাসান নুনেজ।

প্রিমিয়ার লিগে ২৭ ম্যাচে এটি লিভারপুলের ১৯তম জয়। এছাড়া ছয়টি ড্র’তে অল রেডদের পয়েন্ট ৬৩। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ২৬ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তিনে আছে আর্সেনাল। ২৭ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে নটিংহ্যাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ নটিংহ্যাম ফরেস্ট বনাম লিভারপুল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর