Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আশা করছি ভালো কিছুই হবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ মার্চ ২০২৪ ১৪:২৮

গত বিশ্বকাপ থেকে বাংলাদেশে মাঠের ক্রিকেট নিয়ে না যতটা তার চেয়ে বেশি আলোচনায় হয়েছে মাঠের বাইরের ক্রিকেট নিয়ে। মাঠের ক্রিকেটকে ছাপিয়ে বারবার সামনে চলে এসেছে সাকিব আল হাসান, তামিম ইকবাল দ্বন্দ্ব। সেসব পেছনে ফেলতেই কিনা সাকিবের জায়গায় তিন ফরম্যাটে অধিনায়কত্ব দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। নতুন অধিনায়ক শান্ত স্বপ্ন দেখালেন, আশা করছি ভালো কিছুই হবে।

রাত পোহালে শান্তর নতুন অভিযান শুরু হতে যাচ্ছে। সপ্তাহ তিনেক আগে নেতৃত্ব পেলেও নেতৃত্ব নিয়ে সেভাবে সামনে আসা হয়নি শান্তর। কারণ মাস দেড়েক ধরে দেশের ক্রিকেটে বিপিএল ব্যস্ততা চলল। আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ব্যস্ততা। কাল থেকে দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ।

তার আগে শান্ত তার তিন ফরম্যাটের নেতৃত্ব নিয়ে বললেন, আশা করি ভালো কিছুই হবে। শান্ত বলেন, ‘আমার মনে হয়, কাজটা আমার জন্য এখন আরও…অবশ্যই চ্যালেঞ্জিং। তবে পরিকল্পনা করা একটু সহজ হবে। প্রত্যেক খেলোয়াড় সম্পর্কে জানতে হবে। যদিও আমরা সবাই খেলার মধ্যেই থাকি, সবার সঙ্গে দেখা হয়, কথা হয়। আমার মনে হয় পরিকল্পনা করার দিক থেকে একটু হলেও সুবিধা হবে। তিন সংস্করণেই দায়িত্বে আছি। আশা করছি সামনে ভালো কিছুই হবে।’

অধিনায়কত্ব পাওয়াতে স্বাভাবিকভাবে আনন্দিতও শান্ত। বলেছেন তার পরিবারও গর্বিত, ‘বিষয়টা অনেক আনন্দের। এটা আমার জন্য, আমার পরিবারের জন্য অনেক গর্বের। প্রত্যেক ক্রিকেটারেরই স্বপ্ন থাকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা। ওই সুযোগটা বাংলাদেশ ক্রিকেট বোর্ড করে দিয়েছে। তাদের ধন্যবাদ জানাই। খুবই আনন্দিত।’

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। সিলেটে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামীকাল।

সারাবাংলা/এসএইচএস

নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর