Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর ফাঁকি: ৫ বছরের জেল হতে পারে আনচেলত্তির

স্পোর্টস ডেস্ক
৬ মার্চ ২০২৪ ১৫:৫২

রিয়াল মাদ্রিদের ইতালিয়ান ম্যানেজার কার্লো আনচেলোত্তির বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছে স্প্যানিশ কর কর্তৃপক্ষ। কর ফাঁকির শাস্তি স্বরূপ আনচেলোত্তির পাঁচ বছরের কারাদণ্ডের আবেদন করেছে কর কর্তৃপক্ষ। বিচারক আবেদন মঞ্জুর করলে পাঁচ বছর কারাভোগ করতে হবে আনচেলত্তিকে। জনিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

২০২১ সালে দ্বিতীয় মেয়াদে রিয়াল মাদ্রিদের দায়িত্ব গ্রহণ করেন আনচেলোত্তি। এর আগে ২০১৩ সালে রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে প্রথমবার দায়িত্ব নেন। প্রথম দফায় ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত রিয়ালের ডাগ আউটে ছিলেন আনচেলোত্তি।

স্প্যানিশ ট্যাক্স কর্তৃপক্ষের অভিযোগ ওই প্রথম দফায় রিয়ালের কোচ থাকাকালীন এক মিলিয়ন ইউরোর আয়কর ফাঁকি দিয়েছেন এই ইতালিয়ান ম্যানেজার।

২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত আয়কর ফাঁকি দেওয়ার জন্য নিজের স্বত্ব থেকে শুরু করে আয়ের অংশ নানান কোম্পানির কাছে রেখেছিলেন। অর্থাৎ আয়কর ফাঁকি দিতে তথ্য গোপন করেন এই ইতালিয়ান।

এর আগে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছিল লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, শাকিরা, নেইমায় জুনিয়র, জাবি আলোন্সো এবং লুকা মদ্রিচের মতো তারকাদেরও। তবে সব অভিযোগ ওঠা সকলেই জরিমানা দিয়ে পার পেয়ে গেছেন। তবে এর ভেতর কেবল জাবি আলোন্সো আদালতে লড়াই করে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পেরেছেন। তবে আদালতের রায়ে যদি কারাদণ্ড দুই বছরের নিচে নেমে আসে তাহলে প্রথমবার অপরাধকারীদের কারাদণ্ড ভোগ করতে হবে না বলেই স্পেনে আইন আছে।

রিয়াল মাদ্রিদ বুধবার (৬ মার্চ) রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ের দ্বিতীয় লেগে আরবি লাইপজিগকে আতিথ্য দেবে। আর এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় ধাক্কা স্প্যানিশ দলটির কোচের। শেষ ষোলোর প্রথম লেগে লাইপজিগের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

আয়কর ফাঁকি কার্লো আনচেলোত্তি রিয়াল মাদ্রিদ স্প্যানিশ ট্যাক্স অথরিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর