Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষিদ্ধ হলেন বেলিংহাম

স্পোর্টস ডেস্ক
৬ মার্চ ২০২৪ ১৮:০৫

লা লিগায় ভ্যালেন্সিয়া-রিয়াল মাদ্রিদ ম্যাচের শেষে লংকা কাণ্ড ঘটে যায়। রিয়ালের এক খেলোয়াড় ক্রস করে বল পাঠান বক্সে। হেডে বেলিংহামের গোল এবং রেফারির শেষ বাঁশি—দুটিই একসঙ্গে ঘটে। এরপরেই রিয়াল মাদ্রিদ খেলোয়াড়রা দৌড়ে এসে ঘিরে ধরেন রেফারি হেসুস গিল মানজানোকে। ভ্যালেন্সিয়ার খেলোয়াড়েরাও ছুটে আসেন মানজোনার দিকে। দুই পক্ষের বাদানুবাদের পর রিয়াল জয়সূচক গোল না পেলেও বেলিংহামের জুটে লাল কার্ড।

জুড বেলিংহাম সরাসরি লাল কার্ড দেখার কারণে নিষিদ্ধ হলেন দুই ম্যাচ। টুর্নামেন্ট পরিচালনা কমিটি বেলিংহামকে এই নিষেধাজ্ঞা দিয়েছে। রিয়াল মাদ্রিদ জানিয়েছে তারা এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে।

নিষেধাজ্ঞা অনুযায়ী বেলিংহাম রিয়ালের পরবর্তী দুই ম্যাচ সান্তিয়াগো বার্নাব্যুতে সেল্টা ভিগো আর ওসাসুনার ঘরের মাঠের এই দুই ম্যাচ মিস করতে যাচ্ছেন।

টুর্নামেন্ট পরিচালনা কমিটির কাছে রেফারি গিল মানজানো অভিযোগ দিয়ে বলেন, ‘ম্যাচ শেষে মাঠের ভেতরেই সে (বেলিংহাম) আমার দিকে আগ্রাসী ভঙ্গিতে তেড়ে আসেন এবং আমার ওপর চড়াও হয়ে বারবার গালি দিয়ে বলতে থাকেন “এটা গোল”।’

প্রকাশের অযোগ্য শব্দ ব্যবহার করে বেলিংহাম রেফারি মানজানোকে বলেন, বল তখন বাতাসে ছিল। অর্থাৎ শেষ বাঁশি বাজার আগে আক্রমণটি শেষ হওয়ার সুযোগ দেননি রেফারি।

মূলত কথার মধ্যে গালি ব্যবহারের কারণেই লাল কার্ডের খড়গে পড়তে হয়েছে বেলিংহামকে। ম্যাচের পর ইংলিশ মিডফিল্ডার অবশ্য এক ভক্তের টুইটে রিটুইট করেছেন। সেই টুইটে গোল বাতিলের ঘটনাকে ‘কেলেঙ্কারি’ দাবি করা হয়েছে।

সারাবাংলা/এসএস

জুড বেলিংহাম নিষিদ্ধ রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর