Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহজ জয়ে কোয়ার্টারে ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক
৭ মার্চ ২০২৪ ০৪:১০

কোপেনহেগেনের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছিল ম্যানচেস্টার সিটি। এক পা কোয়ার্টার ফাইনালে রেখেই ঘরের মাঠে কোপেনহেগেনকে আতিথ্য দেয় সিটি। ফিরতি দেখায় ম্যাচের ১০ মিনিট না যেতেই কোপেনহেগেনের জালে দুইবার বল পাঠিয়ে কোয়ার্টার ফাইনালে নিশ্চিত করে সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগে ৩-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। সবগুলো গোলই হয়েছে প্রথমার্ধে। মানুয়েল আকনজি ও হুলিয়ান আলভারেজ সিটিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান কমান মোহামেদ এলিয়োনোসি। স্বাগতিকদের তৃতীয় গোলটি করেন ছন্দে থাকা আর্লিং হালান্ড।

দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের অগ্রগামিতায় শেষ আটে ওঠে ম্যানসিটি।

পঞ্চম মিনিটে ম্যাচের প্রথম সেট-পিস থেকেই এগিয়ে যায় সিটি। আলভারেজের কর্নারে বক্সে জটলার ভেতর থেকে দারুণ ভলিতে গোলটি করেন আকনজি। নবম মিনিটে আলভারেস নিজেই ব্যবধান দ্বিগুণ করেন। বলা যায়, আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে গোল উপহার দেন কোপেনহেগেন গোলরক্ষক কামিল গ্রাবারা।

হুলিয়ান আলভারেজের কর্নারে রদ্রির হেড ক্রসবারে লাগার পর ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। বাঁ দিকে বক্সের বাইরে বল পান আলভারেজ। তার ডান পায়ের কোনাকুনি শট ছিল গোলরক্ষক বরাবর, কিন্তু গ্রাবারার হাত ফসকে বল জালে জড়ায়।

খেলার ধারার বিপরীতে দারুণ এক প্রতি-আক্রমণে ২৯তম মিনিটে ব্যবধান কমায় কোপেনহেগেন। এলিয়োনোসি মাঝমাঠ থেকে বল ধরে এগিয়ে বক্সে সতীর্থকে পাস দিয়ে তিনি নিজেও ভেতরে ঢুকে পড়েন। ফিরতি বল পেয়ে ডান পায়ের নিচু শটে গোলটি করেন নরওয়ের এই ফরোয়ার্ড।

আক্রমণে আধিপত্য ধরে রেখে প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আবার বাড়িয়ে নেয় সিটি। রদ্রির উঁচু করে বাড়ানো বল বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নেন হালান্ড। তার সামনে ছিল প্রতিপক্ষের দুই ডিফেন্ডার। একটু জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন এই নরওয়েজিয়ান।

চ্যাম্পিয়ন্স লিগে ৩৭ ম্যাচে হলান্ডের গোল হলো ৪১টি। প্রতিযোগিতাটিতে সর্বোচ্চ গোলের তালিকায় সিটির সাবেক ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোর সঙ্গে যৌথভাবে ১৭তম স্থানে আছেন তিনি। অবশ্য আগুয়েরোর চেয়ে ৪২ ম্যাচ কম খেলেই তাকে ছুঁয়ে ফেললেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত সিটি তাদের আট ম্যাচের প্রতিটিতেই ৩টি করে গোল করল! জিতল সবগুলোতেই। আগামী রোববার প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ে সিটি খেলবে লিভারপুলের বিপক্ষে। গার্দিওলার দলের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে ইয়ুর্গেন ক্লপের দল।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ টপ নিউজ ম্যানচেস্টার সিটি বনাম ক্রিস্টাল প্যালেস


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর