Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লংকানদের সাধ্যের মধ্যেই আটকে রাখলেন তাসকিন-রিশাদরা

স্পোর্টস করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২৪ ১৬:৫৩

ম্যাচ জিতলেই সিরিজ জয়, এমন সমীকরণে আগে বোলি করতে নেমে শ্রীলংকাকে সাধ্যের মধ্যেই আটকে রাখল বাংলাদেশ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে আগে বোলিং করে লংকানদের ১৭৪ রানে আটকে রেখেছে বাংলাদেশ।

সিলেটের পিচে সম্প্রতি দেদারছে রান উঠছে। সদ্য শেষ হওয়া বিপিএলের প্রায় প্রতিটি ম্যাচেই বড় রান উঠেছে সিলেটে। চলতি সিরিজের সব ম্যাচেও বড় রান উঠেছে। সিরিজের প্রথম ম্যাচে দুই দলই দুইশর বেশি রান তুলেছে এই উইকেটে। সে হিসেবে জয়ের ভালো সুযোগ আছে বাংলাদেশের।

বিজ্ঞাপন

শনিবার (৯ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সিরিজের তিন ম্যাচেই টস জিতে আগে বোলিং নেন শান্ত। তাসকিন আহমেদ শুরুতেই বাংলাদেশকে উইকেট এনে দিয়েছেন।

নতুন বলে আজ দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ। সঙ্গে শরিফুল ইসলাম আজও ধারাবাহিক ছিলেন। মাঝের ওভারগুলোতে লেগস্পিনার রিশাদ হোসেন খুব হিসেবি বোলিং করেছেন।

দলীয় ১২ রানের মাথায় ৮ রান করা ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরান তাসকিন। একপ্রান্ত থেকে শুরু থেকেই উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশি বোলাররা। কিন্তু কুশল মেন্ডিস অপরপ্রান্তে ছিলেন দুর্দান্ত। শুরুতে কিছুটা সময় নিয়েছেন। তবে উইকেটে জমে যাওয়ার পর দাপুটে ব্যাটিং করে গেছে লংকান তারকা।

একটা সময় মনে হচ্ছিল, সেঞ্চুরি পেলেও পেতে পারেন কুশল। কিন্তু ইনিংসের ১৭তম ওভারে কাটা পরেছেন তাসকিন আহমেদের বলে। সৌম্য সরকারের হাতে ধরা পড়ার আগে ৫৫ বলে ৮৬ রান করেছেন কুশল মেন্ডিস। তার ইনিংসে চার-ছয় সমান ৬টি করে।

শেষ দিকে দাসুন শানাকা ৯ বলে ১৯ রান করে শ্রীলংকার স্কোর বড় করেছেন। দুই ম্যাচ নিষেধাজ্ঞার পর ফেরা ওয়েনান্দু হাসারাঙ্গা ১৫ রান করেছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ ৪ ওভারে ২৫ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন। রিশাদ হোসেন ৩৫ রান নিয়েছেন দুই উইকেট।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর