Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জানা গেল যুক্তরাষ্ট্রে কবে খেলতে যাবে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২৪ ২৩:১০

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রে গিয়ে সিরিজ খেলার কথা আগেই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার সেই সিরিজের দিনক্ষণ জানা গেল।

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিরিজের সূচি প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট (ইউএসএসি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটা মাঠে গড়াবে ২১ মে। সিরিজের পরবর্তী দুই ম্যাচ যথাক্রমে- ২৩ ও ২৫ মে। সিরিজের সবগুলো  ম্যাচই অনুষ্ঠিত হবে টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্স মাঠে।

এই সিরিজ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ দলের জন্য এই সফরটি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার আদর্শ মঞ্চ। আমরা এই প্রস্তুতি পর্বের গুরুত্ব অনুধাবন করছি। এই অসামান্য অভিজ্ঞতাকে সর্বোচ্চ উপায়ে কাজে লাগানোর জন্য আমরা নিবেদিত রয়েছি।’

ইউএসএসির চেয়ারম্যান ভেনু পিসিকে বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই ম্যাচগুলো আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ হবে। ম্যাচের সূচির প্রস্তাবে সমর্থন জানানোয় আমি আইসিসি, ক্রিকেট কানাডা ও বিসিবিকে ধন্যবাদ জানাই।’

এর আগে ক্রিকেটে কখনোই যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়নি বাংলাদেশ। মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজ খেলছে দুই দল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হবে আগামী ২  জুন, চলবে ২৯ জুন পর্যন্ত। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম পর্বের তিন মাচের দুটিই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। ৮ জুন বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলংকার বিপক্ষে। ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই দুটি ম্যাচ হবে যুক্তরাষ্ট্রে।

সারাবাংলা/এসএইচএস

বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর