Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমর্থন পেলে শান্ত ভালো অধিনায়ক হবে: সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২৪ ১৪:৫৮

সাকিব আল হাসান সর্বশেষ টেস্ট যখন খেলেছেন তখন নিজে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন। চট্টগ্রামে ৩০ মার্চ থেকে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ, সাকিব সেই টেস্টে খেলতে নামবেন নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে।

সাকিবকে বাদ দিয়েই পূর্ন মেয়াদে নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন পর্যন্ত শান্তর নেতৃত্ব বেশ ভালোই হচ্ছে। অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টেই জয় পেয়েছিলেন। এখন পর্যন্ত তিন টেস্ট নেতৃত্ব দেওয়া শান্তর ভান্ডরে জয় একটা। সাকিব আল হাসান বললেন, সকলের সমর্থন পেলে শান্ত খুব ভালো অধিনায়ক হবেন।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর উত্তরায় একটি কোম্পানির দূত হতে গিয়েছিলেন সাকিব। সেখানে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমন কথা বলেছেন তিনি।

শান্তর অধিনায়কত্ব কেমন দেখছেন, এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘খুবই আর্লি স্টেজ (শান্তর নেতৃত্বের)। আমি নিশ্চিত বিসিবি ওকে দীর্ঘ সময়ের কথা চিন্তা করেই দিয়েছে। ওর শুরুটা খুব ভালো হয়েছে। কিছু ফল ওর পক্ষে এসেছে যেটা ওকে সাহায্য করবে বিকশিত হতে। সবার সমর্থন থাকলে আমার ধারণা ও অসাধারণ ফল করবে।’

সিলেটে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দুই ইনিংসে ব্যাটিংটাই ডুবিয়েছে বাংলাদেশকে। চট্টগ্রাম টেস্টের আগে সাকিব বলেছেন, লংকানদের বিপক্ষে টেস্ট জেতা উচিত বাংলাদেশের।

সাকিব বলেন, ‘আশা তো সব সময় করি জিতব। টেস্ট ক্রিকেটে সব সময় আমরা সংগ্রাম করেছি। আমাদের জন্য কঠিন। তবে আমি বিশ্বাস করি শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।’

বিজ্ঞাপন

‘ব্যক্তিগত কোন লক্ষ্য নেই। আমার মনে হয় না ক্রিকেট যতদিন খেলেছি কখনো আমার ব্যক্তিগত কোন লক্ষ্য বা অর্জন নিয়ে চিন্তা ছিলো। সব সময় চিন্তা করেছি দলের হয়ে কীভাবে অবদান রাখা যায়। দেশের হয়ে পারফর্ম করতে পারা, প্রতিনিধিত্ব করা গর্বের বিষয়। স্বাভাবিকভাবে টেস্ট ক্রিকেটে ফিরতে পেরে আমি আনন্দিত ও গর্বিত।’- যোগ করেন সাকিব।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর