Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে বাংলাদেশের নির্বিষ বোলিং, ক্যাচ মিসের মহড়া

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩০ মার্চ ২০২৪ ১২:৪৫

চট্টগ্রাম টেস্টের প্রথম সেশনটা শ্রীলংকার। প্রথম সেশনে ৮৮ রান তুলেছেন সফরকারীরা। অপরপক্ষে বাংলাদেশ কোনো উইকেট তুলে নিতে পারেনি। তাতে বাংলাদেশের দায়টাই অবশ্য বেশি! শ্রীলংকার দুই ওপেনারেরই ক্যাচ মিস করেছে বাংলাদেশ। হাতছাড়া হয়েছে রান আউটের সুযোগও। বাংলাদেশের বোলিংও যে খুব একটা ভালো হয়েছে সেটাও বলা যাবে না। বিশেষ করে স্পিনাররা ছিলেন নির্বিষ।

শনিবার (৩০ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন শ্রীলংকান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা। টানা খেলতে থাকা পেসার শরিফুল ইসলামকে এই টেস্টে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ। আর দ্রুত গতির তরুণ পেসার নাহিদ রানাকে বসিয়ে এই টেস্টে অভিষেক ক্যাপ দেওয়া হয়েছে অপর পেসার হাসান মাহমুদকে। এই হাসানের হাত ধরেই সুযোগ এসেছিল।

বিজ্ঞাপন

ইনিংসের ষষ্ঠ ওভারেই হাসানের বলে স্লিপে ক্যাচ তুলেছিলেন লংকান ওপেনার নিশান মাদুস্কা। কিন্তু সহজ ক্যাচ নিতে পারেননি মাহমুদুল হাসান। সেই সময় মাত্র ৯ রানে খেলছিলেন মাদুস্কা। ২২তম ওভারে লংকানদের অপর ওপেনার দিমুথ করুনারত্নেও হাসান মাহমুদের বলে ক্যাচ তুলেছিলেন। বাউন্সারে হুক করতে গিয়ে ফাইন লেগে ক্যাচ দিয়েছিলেন কারুনারত্নে। কিন্তু সাকিব আল হাসান ক্যাচ নিতে পারেননি। কারুনারত্নে তখন ২২ রানে অপরাজিত ছিলেন।

কারুনারত্নেকে রান আউটের সুযোগও মিস করেছেন মেহেদি হাসান মিরাজ। সরাসরি থ্রোতে স্ট্যাম্প ভাঙতে পারেননি মিরাজ। তিন সুযোগ পেয়ে প্রথম সেশনে উইকেটহীন কাটিয়ে দিয়েছেন শ্রীলংকার দুই ওপেনার।

প্রথম সেশনে বাংলাদেশের তিন স্পিনারও খুব একটা কার্যকরী ছিলেন না। সাকিব আল হাসান ২ ওভার বোলিং করেই বোলিং থেকে সড়ে গেছেন। তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজও সুবিধা করতে পারেননি।

বিজ্ঞাপন

প্রথম সেশন শেষে শ্রীলংকার অভিজ্ঞ ওপেনার দিমুথ কারুনারত্নে ৩৩ রানে অপরাজিত। অপর ওপেনার মাদুস্কা ৫৫ রানে অপরাজিত।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর