Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০ রান কম করার আক্ষেপ বাংলাদেশ কোচের

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২৪ ২০:৩১

ওয়ানডে সিরিজের মতোই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে স্রেফ উড়ে গেল বাংলাদেশ নারী দল। আগে ব্যাটিং করে ১২৬ রান তুললেও ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। মাত্র ১৩ ওভারেই বাংলাদেশের ১২৬ রানের টার্গেট পেরিয়েছে অস্ট্রেলিয়া। তবে বাংলাদেশ নারী দলের কোচ হাশান তিলকারত্নে মনে করছেন, বাংলাদেশ আর ১৫-২০ রান করতে পারলে ম্যাচের গল্প ভিন্ন রকম হতে পারত।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বলেন, ‘আমার এখনো মনে হয়, ১৫-২০ রান কম করেছি। এর বাইরে যেভাবে ব্যাটিং করেছি, তাতে খুশি। বিশেষ করে জ্যোতি যেভাবে খেলেছে। শেষ ৩ ওয়ানডেতে তার একটু খারাপ সময় গেছে। আর কয়েকজন খেলোয়াড়ের ইন্টেন্ট ভালো দেখাচ্ছিল। সব মিলিয়ে ব্যাটিংটা ভালো ছিল। অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ বেশ ভালো। তাদের থেকে শেখার আছে।’

আজও বাংলাদেশের টপ অর্ডার ব্যর্থ হয়েছে। স্বাগতিকরা আজ বলার মতো একটা স্কোর গড়তে পেরেছে মূলত মিডল অর্ডারের কল্যাণে। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৬৪ রানের দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন। ওপেনার মুর্শিদা খাতুন ও ছয়ে নেমে ফাহিমা খাতুনও বেশ ভালো বোলিং করেছেন।

কিন্তু বাকিদেই কেউই ব্যাট হাতে সেভাবে দাঁড়াতে পারেননি। ব্যাটিংয়ের দুর্দশা স্বীকার করলেন বাংলাদেশ কোচ। তিলকারত্নে বলেন, ‘হ্যাঁ, বেশ হতাশ ব্যাটিং নিয়ে। তবে আজ রিকভারি (পুনর্গঠন) অনেক ভালো ছিল। সেখানে ইতিবাচক কিছু ব্যাপার আছে। বিশেষ করে জ্যোতি (নিগার) ও ফাহিমার (খাতুন) ব্যাটিংয়ে খুশি আমি। তারা একসঙ্গে যেভাবে খেলেছে। হিসাব করে কিছু ঝুঁকি নিয়েছে ঠিক মুহূর্তে।’

‘কিছু ইতিবাচক দিক আছে। তবে সেগুলো যথেষ্ট ভালো নয়। উন্নতির অনেক সুযোগ আছে। আমরা সেসব নিয়ে কাজ করছি।’- যোগ করেছেন তিলকারত্নে।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ নারী ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর