Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলতি মাসেই বাংলাদেশ সফরে আসছে ভারত

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২৪ ১৬:৩৪

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় নারী ক্রিকেট দল যে বাংলাদেশ সফর করবে এটা আগেই নিশ্চিত হওয়া গেছে। আজ জানা গেলো, চলতি মাসেই আসছেন ভারতীয়রা। সফরে বাংলাদেশ নারী দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন ভারতীয় নারী ক্রিকেট দল।

সেপ্টেম্বর-অক্টোবরে এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। ফলে বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশ সফরে আসার ধুম পড়ে গেছে দলগুলোর! এই মুহূর্তে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল বাংলাদেশ সফর করছে। কদিন পরই আবার আসছে ভারতীয়রা।

বিজ্ঞাপন

আসন্ন নারী বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে। বাংলাদেশ-ভারত পাঁচ ম্যাচের সিরিজটাও হবে সিলেটে।

২৩ এপ্রিল বাংলাদেশে পা রাখবে ভারতীয় নারী ক্রিকেট দল। ২৮ এপ্রিল মাঠে গড়াবে দুই দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। সিরিজের বাকি চার ম্যাচ যথাক্রমে- ৩০ এপ্রিল, ৩ মে, ৬ মে ও ৯ মে। প্রথম দুই ম্যাচ ও শেষ ম্যাচটি হবে দিবারাত্রীর। ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। আর তৃতীয় ও চতুর্থ ম্যাচ শুরু হবে বেলা দুইটায়।

এই প্রথম পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এর আগে সর্বোচ্চ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ।

ভারতের বিপক্ষে এ নিয়ে তৃতীয়বার টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ২০২৪ সালে তিন ম্যচের টি-টোয়েন্টি সিরিজ খেলে দুই দল, সেবার ৩-০ ব্যবধানে জিতেছিল ভারত। গত বছরের জুলাইয়েও তিন ম্যাচের সিরিজে খেলেছে দুই দল। ওই সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল ভারত।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ নারী ক্রিকেট দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর