Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টিতেও ধবলধোলাই বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
৪ এপ্রিল ২০২৪ ১৫:০৮

সিরিজে হার নিশ্চিত হয়েছিল আগেই। অপেক্ষা ছিল বাংলাদেশের ধবলধোলাই এড়ানোর। তবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচেও অস্ট্রেলিয়ার কাছে বিধ্বস্ত বাংলাদেশ দল। মিরপুরে বৃহস্পতিবার (৪ এপ্রিল) সিরিজের শেষ ম্যাচে ৭৭ রানে হেরেছে বাংলাদেশ। আর তাতেই ধবলধোলাই বাংলাদেশের মেয়েরা। টি-টোয়েন্টির আগে ওয়ানডে সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছেন জ্যোতিরা।

১৫৬ রানের লক্ষ্যে নেমে দলীয় ৪ রানেই ভেঙে যায় বাংলাদেশের উদ্বোধনী জুটি। ইনিংসের পঞ্চম বলে স্বাগতিকদের ওপেনার মুর্শিদা খাতুনকে ফেরান অস্ট্রেলিয়ার পেসার মেগান শুট। ২ বলে ১ রান করেন মুর্শিদা। উদ্বোধনী জুটি ভাঙার পর তিন নম্বরে ব্যাটিংয়ে নামেন রিতু মনি। তৃতীয় ওভারের প্রথম দুই বলে শুটকে টানা দুটি চার মারেন রিতু। রিতুর সঙ্গে বাংলাদেশের আরেক ওপেনার দিলারা আকতারের জুটিটা ভালোই চলছিল, তখন বাধ সাধেন তায়লা ভ্লামেনিক। চতুর্থ ওভারের পঞ্চম বলে রিতুকে ফেরান ভ্লামেনিক। ১১ বলে ২ চারে ১০ রান করেন রিতু।

পাওয়ার প্লে শেষ হওয়ার আগে আউট হয়েছেন স্বর্ণা আক্তারও। পেরির অফ স্টাম্পের বাইরে পড়ে বেরিয়ে যাওয়া ডেলিভারিতে ড্রাইভ করতে গিয়ে গালিতে থাকা সোফি মোলিনিউয়ের হাতে ক্যাচ দিয়েছেন তরুণ এই ব্যাটার। তিন বল খেলা স্বর্ণা রানের খাতাই খুলতে পারেননি। ১৯ রানে ৩ উইকেট হারিয়ে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

সতীর্থদের আসা-যাওয়া একপ্রান্তে অসহায়ের মতো দেখতে থাকেন দিলারা। চতুর্থ উইকেট জুটিতে দিলারা ও ফাহিমা খাতুনের জুটি থিতু হতে না হতেই ভেঙে যায়। অষ্টম ওভারের দ্বিতীয় বলে অ্যাশলে গার্ডনারকে কাট করতে যান দিলারা। এজ হওয়া বল তালুবন্দী করেন অজি উইকেটরক্ষক অ্যালিসা হিলি। ১৮ বলে ১ চারে ১২ রান করেন দিলারা। বাংলাদেশের স্কোর তাতে হয়ে যায় ৭.২ ওভারে ৪ উইকেটে ৩৩ রান।

এদিকে বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নেন অ্যাশলে গার্ডনার। ডানহাতি এই অফ স্পিনারের অফ স্টাম্পের অনেকটা বাইরের লেংথ ডেলিভারিতে খোঁচা দিতে গিয়ে উইকেটকিপার হিলির গ্লাভসে ক্যাচ দিয়েছেন দিলারা আক্তার। তরুণ এই ওপেনার বেশ খানিকটা সময় টিকে থাকলেও ১২ রানের বেশি করতে পারেননি। আরেক স্পিনার জর্জিয়া ওয়ারহামও উইকেট নিয়েছেন প্রথম ওভারেই।

ডানহাতি এই লেগ স্পিনারের গুড লেংথ ডেলিভারিতে ব্যাকফুটে খেলতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন রাবেয়া খান। তরুণ এই ব্যাটার ফিরেছেন ১ রানে। সাধারণত টপ অর্ডারে ব্যাটিং করলেও জ্যোতি এদিন ব্যাটিংয়ে এসেছেন যখন ৩৬ রানে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ ধুঁকছে। ব্যর্থতার পাল্লা ভারী করেছেন ফাহিমা খাতুন, শরিফা খাতুনরা। শেষদিকে জ্যোতির ৩২ রান কেবল হারের ব্যবধানই কমিয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি উইকেট নিয়েছেন ভ্ল্যামিংক।

এর আগে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক হিলি। প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ফিল্ডারদের পিচ্ছিল হাতের সুযোগ নিয়ে প্রথম ইনিংসে ৯৮ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে অজিরা। অর্ধেক উইকেট হারানোর পরই শুরু হয় ঝড়। ষষ্ঠ উইকেট জুটিতে গ্রেস হ্যারিস ও তাহলিয়া ম্যাকগ্রা যোগ করেন ২৭ বলে ৫৭ রান। ইনিংসের শেষ বলে হ্যারিস রানআউট হলে ভাঙে এই জুটি। সফরকারীরা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান করেছে।

২৯ বলে ২টি করে চার ও ছক্কায় ৪৩ রান করে অপরাজিত থাকেন ম্যাকগ্রা। ইনিংস সর্বোচ্চ ৪৫ রান করেন হিলি। অজি অধিনায়ক ওপেনিংয়ে নেমে ২৯ বলে ৬ চার ও ২ ছক্কা মারেন। বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাহিদা।

সারাবাংলা/এসএস

টপ নিউজ টি-টোয়েন্টি সিরিজ ধবলধোলাই বাংলাদেশ নারী ক্রিকেট বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর