Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেডের সঙ্গে ড্র’তে শীর্ষস্থান হারাল লিভারপুল

স্পোর্টস ডেস্ক
৭ এপ্রিল ২০২৪ ২৩:২৫

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের প্রথমার্ধটা নিজেদের করে রেখেছিল লিভারপুল। ঘরের মাঠেই ম্যানচেস্টার ইউনাইটেডকে কোণঠাসা করে একের পর এক আক্রমণ করে যেতে থাকে সফরকারীরা। ১-০ গোলে এগিয়েও ছিল তারা তবে দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় রেড ডেভিলরা। ২-১ গোলে এগিয়েও গিয়েছিল স্বাগতিকরা তবে শেষ দিকে এসে পেনাল্টি থেকে লিভারপুলকে ২-২ গোলে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ।

রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। লিভারপুলের হয়ে গোল করেন লুইস দিয়াজ এবং মোহাম্মদ সালাহ। আর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ এবং কোবি মাইনো।

এই ড্রয়ের ফলে শিরোপাভাগ্যও আর রইল না তাদের হাতে। শীর্ষে থাকা তিন দলের মধ্যে পার্থক্যে ফের নেমে এলো তিন পয়েন্টে। ৩১ ম্যাচে ২১ জয় ও ৮ ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আর্সেনাল। আর ৭০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সম্ভাবনা জাগায় তারা। সতীর্থের থ্রু পাস ধরে বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে জালে পাঠান আলেহান্দ্রো গারনাচো। তবে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। পরের মিনিটেই আবার পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারতো লিভারপুল। তবে ডমিনিক সোবোসলাইয়ের শট দারুণ ক্ষীপ্রতায় এক হাত দিয়ে ঠেকিয়ে দেন আন্দ্রে ওনানা।

এরপরে গোটা প্রথমার্ধে লিভারপুলের আক্রমণ ঠেকাতে ব্যস্ত সময় পার করে ইউনাইটেড। একের পর এক আক্রমণের সুফল তারা পায় ২৩তম মিনিটে। কর্নারে উড়ে আসা বল হেডে দূরের পোস্টে পাঠান ডারউইন নুনেজ, আর ছয় গজ বক্সের মুখ থেকে দিয়াজের ভলি এক ড্রপে ঠিকানা খুঁজে পায়। চার মিনিট পর পাল্টা জবাব দেওয়ার সুযোগ তৈরি হয়েছিল ইউনাইটেডের সামনে। সতীর্থের ফ্রি কিকে কাসেমিরো হেডে বল বাড়ান গোলমুখে, কিন্তু প্রতিপক্ষের বাধার মুখে প্রয়োজনীয় টোকাটা দিতে পারেননি হ্যারি ম্যাগুইয়ার কিংবা গাসমুস হয়লুন।

দ্বিতীয়ার্ধে ফিরেই আক্রমণ চালিয়ে যেতে শুরু করে লিভারপুল। তবে ৫০তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের গোলে ঘুরে দাঁড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। মাঝমাঠে বল পায়ে নিয়ে সামনে না বাড়িয়ে, প্রতিপক্ষের অবস্থান না দেখে, বাঁ পাশের সতীর্থের উদ্দেশ্যে বাড়ালেন জেরেল কোয়ানসা। কিন্তু তাতে ছিল না যথেষ্ট গতি। মাঝপথে বল ধরেই শট নিলেন ইউনাইটেড অধিনায়ক ফার্নান্দেজ, অনেকটা এগিয়ে থাকা গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জড়ায় জালে।

৬৭তম মিনিটে দারুণ এক আক্রমণ থেকে গোল করে লিড নেয় ইউনাইটেড। অ্যারন ওয়ান বিসাকার পাস বক্সে পেয়ে শরীরটাকে ঘুরিয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে দুর্দান্ত বাঁকানো শটে দূরের পোস্ট গোলটি করেন ১৮ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার মাইনো।

২-১ গোলে এগিয়ে যাওয়ার পর আরও আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে রেড ডেভিলরা। ৭৩তম মিনিটে আরেকটি দারুণ সুযোগ পায় তারা, তবে বক্সে ভালো পজিশনে বল পেয়েও গোলরক্ষক বরাবর দুর্বল শট নিয়ে হতাশ করেন গারনাচো।

পিছিয়ে পড়ার পর দমে যায়নি লিভারপুল। তারাও পাল্টা আক্রমণ করতে থাকে সমতায় ফিরতে। ৮০ মিনিটের মধ্যে দুটি সুযোগ নষ্ট করে লিভারপুলের ফরোয়ার্ডরা। দিয়াজের নিচু শট গোলরক্ষক আন্দ্রে ওনানা ঝাঁপিয়ে ঠেকানোর পর, আলগা বল পেয়েছিলেন সালাহ; কিন্তু দুরূহ কোণ থেকে উড়িয়ে মারেন তিনি।

তবে শেষ পর্যন্ত ম্যাচে ফেরার সুযোগ আসে স্পটকিক থেকে। তরুণ ইংলিশ মিডফিল্ডার হাভি এলিয়ট ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় সফরকারীরা। ৮৪তম মিনিটে সালাহর সফল স্পট কিকে স্বস্তি ফিরে পায় লিভারপুল।  বাকি সময়ে জয়সূচক গোলের জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পরিষ্কার সুযোগও পায় তারা; কিন্তু ছয় গজ বক্সের মুখ থেকে উড়িয়ে মারেন দিয়াজ।

তাতেই ম্যাচ থেকে তিন পয়েন্ট নেওয়া হয়নি অল রেডদের। ইউনাইটেডের সঙ্গে ম্যাচ শেষ হয় ২-২ গোলের সমতায়। এতেই লিগের শীর্ষস্থান আর্সেনালের কাছে হারাল লিভারপুল।

সারাবাংলা/এসএস

ইপিএল টপ নিউজ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর