Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এভাবে বিদায় নিতে হলেও অনুশোচনা নেই গার্দিওলার

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২৪ ১১:১৬

মঞ্চটা প্রস্তুত ছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির জন্যই। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠে গিয়ে ৩-৩ ব্যবধানে ড্র করে এসেছিল ম্যানসিটি। দ্বিতীয় লেগটা যেহেতু সিটির মাঠে অতএব গার্দিওলার দলকেই সেমিতে দেখা হচ্ছিল। ঘরের মাঠে গতরাতে ম্যানচেস্টার সিটি খেললও অসাধারণ ফুটবল।

ম্যাচের ৬৮ শতাংশ বলের দখল নিজেদের কাছে রেখে গোলমুখে ৩৩টি শট নিয়েছিল ম্যানচেস্টার সিটি। অপর দিকে রিয়াল মাদ্রিদের গোলমূখে শট ছিল ৮টি, লক্ষ্যে ছিল মাত্র ৩টি। এমনকি ম্যাচে ১৯টি কর্ণার আদায় করেছিল সিটি, অপর দিকে রিয়াল কর্ণার পেয়েছে মাত্র ১টি। তবুও অতিরিক্ত সময় পর্যন্ত ম্যাচের ফলাফল ছিল ১-১। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে পরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এভাবে হেরে যাওয়াটা নিশ্চয় কষ্টের। তবে পেপ গার্দিওলার অনুশোচনা নেই।

বলেছেন, জয়ের জন্য সবকিছুই করেছেন তারা। খেলোয়াড়দের ধন্যবাদও দিয়েছেন সিটির স্প্যানিশ কোচ। বিদায়ের পর গার্দিওলা বলেছেন, ‘আমরা যা করেছি, তা নিয়ে কোনো অনুশোচনা নেই। সব সময় বেশি বেশি সুযোগ তৈরির চেষ্টা করেছি। কারণ, এভাবে জেতা যায় বলে বিশ্বাস করি এবং আমরা সব রকম চেষ্টাই করেছি। প্রতিটি বিভাগেই আমরা দারুণ খেলেছি কিন্তু দুর্ভাগ্যবশত জিততে পারিনি।’

‘যেভাবে খেলেছে, তাতে অন্তরের অন্তস্তল থেকে খেলোয়াড়দের ধন্যবাদ জানাতে হবে। তবে ফুটবলে জয়ই শেষ কথা। আমরা দারুণ খেললেও তা জেতার জন্য যথেষ্ট ছিল না।’- যোগ করেছেন গার্দিওলা।

টাইব্রেকারে বেনার্দো সিলভা ও মাতেও কোভাচিচের শট রুখে দিয়েছেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক আন্দ্রে লুনিন। বেনার্দোর শটটা নিয়ে প্রশ্নও উঠছে। লুলিনের একটু বাঁ দিকে শট নিয়েছিলেন সিলভা, যা সহজেই ঠেকিয়ে দিয়েছেন লুনিন।

তবে টাইব্রেকার মিস করা দুজনের পাশেই দাঁড়াচ্ছেন গার্দিওলা। বলেছেন, ‘বেনার্দো (টাইব্রেকারে) শট নিতে চেয়েছিল। সে নির্ভরযোগ্য খেলোয়াড় এবং ওভাবেই শটটি নেওয়ার সিদ্ধান্ত নেয়। ম্যাচে সে কী দারুণ খেলেছে! কিন্তু এমন হতেই পারে।’

ম্যাচে নির্ধারিত সময় ও অতিরিক্ত সময় মিলিয়ে মাত্র এক গোল পেলেও অনেকবারই গোলের সুযোগ তৈরি করেছিল ম্যানসিটি। আর্লিং হলান্ডের হেড রিয়ালের ক্রসবারে লেগে ফিরে এসেছে। কেভিন ডি ব্রুইনার দারুণ একটা শট ক্রস বারের উপর দিয়ে চলে গেছে।

ম্যাচ শেষে এসব নিয়ে কিছুটা আক্ষেপ ঝড়ল গার্দিওলার কণ্ঠে। সিটি কোচ বলেছেন, ‘কখনো আপনি পেনাল্টিতে জিতবেন, কখনো হারবেন। কিন্তু ম্যাচে আমরা সুযোগ কাজে লাগাতে পারিনি।’

সারাবাংলা/এসএইচএস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ টপ নিউজ পেপ গার্দিওলা ম্যানচেস্টার সিটি রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর